অনাবাসি বাংলাদেশীদের ভূমিসেবা প্রদানের জন্য অনলাইন প্ল্যাটফর্ম গড়ে তোলা হবে :ভূমিমন্ত্রী

জাতীয় লীড

সংবাদ বিজ্ঞপ্তি: ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন অনাবাসী বাংলাদেশীদের ভূমি সেবা প্রদানের জন্য অনলাইন প্ল্যাটফর্ম গড়ে তোলা হবে। পুরো ব্যবস্থাটি ভূমি মন্ত্রণালয় থেকে মনিটর করা হবে।

আজ দুপুরে অনাবাসী সিআইপিদের সংঘটন ‘এনআরবি সিআইপি এ্যাসোসিয়েশন’র নেতৃবৃন্দ ভূমিমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করতে আসলে তিনি তাঁদের একথা বলেন। ভূমিজনিত বিভিন্ন সেবা সহজিকরণে ভূমি মন্ত্রণালয়ের নানা ধরণের সমাপ্ত প্রকল্প এবং পরিকল্পনার কথা ভূমি-মন্ত্রী সাক্ষাৎরত সিআইপিদের জানান। মন্ত্রী এসময় বলেন, তিনি তিন ধরণের উদ্যোগ নিয়েছেন – স্বল্পমেয়াদী, মধ্যম মেয়াদী এবং দীর্ঘ মেয়াদী। ভূমি মন্ত্রণালয় গৃহীত পরিকল্পনা গুলো মূলত এসব উদ্যোগেরই অংশ।

‘এনআরবি সিআইপি’ এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের মধ্য উপস্থিত ছিলেন সংঘটনটির প্রেসিডেন্ট মোঃ মাহতাবুর রহমান, ভাইস প্রেসিডেন্ট মোঃ শাহজাহান মিয়া এবং মোহামেদ সেলিম, সাধারণ সম্পাদক কাজী সারোয়ার হাবীব সহ আরও অনেক সদস্য। সাক্ষাতে এ্যাসোসিয়েশনের সদস্যগণ প্রবাসে থাকা অবস্থায়, দেশে ভূমি নিয়ে তাঁদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

তাঁরা উল্লেখ করেন কেবল পারিবারিক ভূসম্পদ রক্ষায় নয় – নতুন বিনিয়োগের জন্য ভূমি ক্রয় করার সময়ও তাঁরা হয়রানির স্বীকার হন। এতে অনেকেই দেশে বিনিয়োগ করায় উৎসাহ হারিয়ে ফেলেন। এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগে স্থাপিত বিশেষ অর্থনৈতিক অঞ্চল বিনিয়োগের সমস্যা সমাধান করেছে।

মন্ত্রী তাঁদের কথা গুরুত্ব দিয়ে শোনেন এবং প্রবাসীদের যেন ভূমি নিয়ে কোন হয়রানিতে পরতে না হয় সে ব্যাপারে পদক্ষেপ নেবার প্রতিশ্রুতি দেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *