রাজশাহীতে শান্তিপূর্ণভাবে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে শান্তিপূর্ণভাবে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। শনিবার পরীক্ষার প্রথম দিনে পরীক্ষা কেন্দ্রগুলো থেকে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পরীক্ষা শুরুর পর রাজশাহী পিএন বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক এসএম আবদুল কাদের।

এছাড়া রাজশাহী কলেজিয়েট স্কুল, সরকারি ল্যাবরেটরি স্কুলসহ মহানগরীর বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শনে যান রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদ ও সচিব প্রফেসর তরুণ কুমার সরকার। তারা পরীক্ষা কেন্দ্রের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ঘুরে দেখেন।

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে এবার বিভাগের আট জেলা থেকে পরীক্ষায় বসেছে ২ লাখ ৪ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী। গতবার পরীক্ষার্থী সংখ্যা ছিল ১ লাখ ৯৩ হাজার ৮৬২ জন। সুতরাং এবার এসএসসিতে পরীক্ষার্থী সংখ্যা বেড়েছে ১০ হাজার ৭২৪ জন।

মোট পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৭ হাজার ৫৩২ জন ছাত্র ও ৯৭ হাজার ৫৪ জন ছাত্রী রয়েছে। এবার নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৮০ হাজার ৩০৩ জন। আর অনিয়মিত রয়েছেন ২৪ হাজার ৪৭ জন। বিভাগের আট জেলায় মোট ২৫৬টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.