বাঘা উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি’র ৩ নেতা স্বতন্ত্র প্রার্থী

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির নির্দেশনা অমান্য করে ৩ নেতা প্রার্থী হয়েছেন। চেয়ারম্যান ও পুরুষ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে তারা প্রতিদ্বন্দ্বীতা করছেন।
উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি অংশ না নিলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন বাঘা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আবদুল্লাহ আলম মামুন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির আরেক যুগ্ম আহবায়ক মখলেচুর রহমান মকুল, নারী ভাইস চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও বর্তমান ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ রুমি।

চেয়ারম্যান পদে প্রাার্থী বাঘা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আবদুল্লাহ আলম মামুন বলেন, আমি দল থেকে নির্বাচনে অংশ গ্রহণ করছিনা। স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ গ্রহণ করছি। ভোট যতি সুষ্ট হয়, তাহলে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান পদে নির্বাচিত হব। আমি ২০০৯ সালের নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছিলাম। ২০০১৪ সালে দল আমাকে চেয়ারম্যান হিসেবে মনোনয়ন দেন, কিন্তু কিছুদিন পর আমার প্রার্থীতা প্রত্যাহার করে নেয়া হয়। তারপরও আমি ওই নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থীর চেয়ে বেশি ভোট পেয়ে পরাজিত হয়। পাশাপাশি আমাকে দল থেকে বহিস্কার করেন। পরে নির্বাচনের ফলাফল দেখে দল আমাকে পূনরায় বহিস্কারাদেশ প্রত্যাহার করে নেন। তবে তৃনমূলের ভালবাসা থেকে ও নিজর ইচ্ছায় এবারও চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহণ করছি। আশা করছি এবারও বিপুল ভোটে নির্বাচিত হবো।

অপর দিকে ভাইস চেয়ারম্যান প্রার্থী মখলেচুর রহমান মকুল বলেন, ২০১৪ সালের নির্বাচনে আমি ভাইস চেয়ারম্যান পদে অংশ গ্রহণ করে মাত্র ৫৩ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিলাম। এবার আশা করছি নির্বাচিত হবো। তবে দল থেকে না নিজের ইচ্ছায় ও জনগনের ভালবাসা থেকে নির্বাচনে অংশ গ্রহণ করছি।

নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী ফারহানা দিল আফরোজ রুমি বলেন, আমি বর্তমানে ভাইস চেয়ারম্যান পদে আছি। বিএনপি নির্বাচন করছেনা। ফলে আমারও ইচ্ছা ছিলনা নির্বাচন করার। কিন্তু জনগণ আমাকে আবারও ইচ্ছা তাই জনগনের দিকে তাকিয়ে নির্বাচনে অংশ গ্রহন করছি।

এ ব্যাপারে বাঘা উপজেলা বিএনপির আহবায়ক অধ্যাপক জাহাগঙ্গীর হোসেন বলেন, দলের নির্দেশনা অমান্য করে যারা নির্বাচনে অংশ গ্রহন করছে, তাদের বিরুদ্ধে দলীয়ভাবে সিধান্ত নেয়া হবে।
এছাড়া চেয়ারম্যান পদে এ নির্বাচনে অংশ করছেন আ.লীগের মনোনীত প্রার্থী জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সামসুদ্দিন রিন্টু,

অপর দিকে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন বাঘা উপজেলা সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন, বাঘা পৌর যুবলীগের সভাপতি শাহিন আলম, বাঘা উপজেলা জাতীয় পার্টির সভাপতি মহিদুল ইসলাম, নারী ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আ.লীগের সভাপতি ফাতেমা খাতুন লতা, উপজেলা আ.লীগের মহিলা বিষয়ক সম্পাদক রিজিয়া আজিজ সরকার।
উল্লেখ্য, আগামী ১০ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published.