বেঁচে আছেন ‘মৃত’ রায়না

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক: সড়ক দুর্ঘটনায় মারা গেছেন সুরেশ রায়না! এ নিয়ে নেট দুনিয়ায় তোলপাড়। তবে তাতে ক্ষেপেছেন ভারতীয় ক্রিকেটার। একে ভিত্তিহীন, বানোয়াট খবর বলে উড়িয়ে দিলেন তিনি।

সংশ্লিষ্ট নিউজে ভিডিও ফুটেজে দেখানো হচ্ছে, রায়নার মরদেহ অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য বয়ে নিয়ে যাচ্ছেন কিংবদন্তি লিটল মাস্টার।

বিষয়টি নিয়ে শিগগির রায়নার বিবৃতি না পাওয়ায় তা ব্যাপকহারে ভাইরাল হয়ে যায়। ধীরে ধীরে সেই গুঞ্জন প্রতিষ্ঠিত হয়ে যাচ্ছিল। অবশেষে নজরে আসাতেই মুখ খুলেছেন তিনি। সবকিছু পরিষ্কার করেছেন। মাধ্যম হিসেবে বেছে নিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমই।

টুইটবার্তায় রায়না বলেন, আমি কোনো মারাত্মক সড়ক দুর্ঘটনার কবলে পড়িনি। মারাও যায়নি, দিব্যি বেঁচে আছি। গেল কয়েকদিন ধরে ভুয়া নিউজের মাধ্যমে আমার মৃত্যুর সংবাদ ছড়ানো হচ্ছে। বলা হচ্ছে, আমি নাকি কার অ্যাকসিডেন্টে মারা গেছি। বিষয়টি আমাকে, আমার পরিবার এবং বন্ধুমহলে ভীষণ বিব্রতকর পরিস্থিতি তৈরি করেছে। সবাই যারপরনাই বিরক্ত।

ব্যাপারটি একইসঙ্গে হাস্যরসের সৃষ্টি করছে। দৃষ্টিগোচর হয়েছে সোশ্যাল মিডিয়ার অপব্যবহারও। স্বাভাবিকও বটে! কিছুদিন আগেই পরপারে পাড়ি জমিয়েছেন টেন্ডুলকারের বাল্যকালের কোচ রমাকান্ত আচরেকার। তার মরদেহ বহন করার সময় কফিন ধরে রেখেছিলেন আধুনিক যুগের ব্র্যাডম্যান। সেই ছবিটিই ভাইরাল করে বলা হচ্ছে- রায়না মারা গেছেন। তার মরদেহ শেষকৃত্যের জন্য বয়ে নিচ্ছেন তিনি।

যে বা যারা এ স্পর্শকাতর ভুয়া খবর ছড়াচ্ছে, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন রায়না। পাশাপাশি নেট ব্যাবহারকারীদের আরো সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন।

রায়না বলেন, অনুগ্রহ করে আপনারা এ ধরনের সংবাদ বিশ্বাস করবেন না। এসব ফেক তথ্য এড়িয়ে যান, বর্জন করুন। আমি সত্যিই ভালো আছি। আমার কিছুই হয়নি। যেসব ইউটিউব চ্যানেল এ নিউজ ছড়াচ্ছে, তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেব।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.