বাঘায় বালু উত্তোলনের জরিমানা ৫০ হাজার টাকা!

বিশেষ সংবাদ লীড

বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘায় পদ্মা নদী থেকে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলনের অভিযোগে ৮ জনকে আটকের পর ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা এই রায় প্রদান করেন। এর আগে পুলিশ ফোর্স নিয়ে পদ্মায় অভিযান চালিয়ে বালু উত্তোলনের ৪ টি নৌকা ভাংচুর করে ডুবিয়ে দেয়া হয়। একই সাথে ঘটনার সাথে সম্পৃক্ত

সূত্রে জানা গেছে, বাঘা উপজেলার চকরাজাপুর পদ্মানদী এলাকায় প্রবেশ করে অবৈধ ভাবে বালি উত্তোলন করছিল পাশ্ববর্তী কুষ্টিয়া জেলার দৌলতপুর এলাকার মিঠু ও রাকিবুল শেখ-এর নেতৃত্বে কতিপয় বালী দৌস্যি। এ খবর জানতে পেরে বাঘা উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা মঙ্গলবার দুপুরে সঙ্গীয় পুলিশ ফোর্স সাথে করে ঘটনা স্থলে যান। সেখানে ৬ টি নৌকার মধ্যে ড্রেজার-সহ চারটি নৌকা ভেঙ্গে তছ-নছ করা হয় । এতে করে নৌকা গুলো পানির নিচে তলিয়ে যায়।

এ সময় পুলিশ ঘটনার সাথে জড়িত- জিল্লুর রহমান (২৪) শহিদুল ইসলাম(৩০) হোসেন শেখ(২২) বোরহান মন্ডল(২৩) তুহিন ইসলাম(২৫) সাইফুল (৪০) নঈম (১৮) ও রাকিবুল (৩৫ কে আটক করে থানায় নিয়ে আসে। পরে সন্ধ্যায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় সাপেক্ষে তাদের ছেড়ে দেয়া হয়। যার সত্যতা স্বীকার করেন ভ্রাম্যমান আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিন রেজা ও বাঘা থানার ওসি মহাসীন আলী।

এদিকে ঘটনার সাথে সম্পৃক্ত রাকিবুল শেখ জানান, স্থানীয় চকরাজাপুর ইউনিয়নের চেয়ারম্যানকে ম্যানেজ করে তাঁরা এই বালি উত্তোলন করছিল। আকষ্মিক ভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বাঘা থানার ওসি ড্রেজার-সহ তাদের চারটি নৌকা ভেঙ্গে পানির নিজে ডুবিয়ে দেওয়ায় তাঁরা আর্থিক ভাবে ৫০ লক্ষ টাকা ক্ষতিগ্রস্থ হয়েছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *