পলান সরকারের মৃত্যুতে রাজশাহী মহানগর ছাত্রদলের শোক

লীড শিক্ষা

একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য সমাজসেবী, রাজশাহী জেলার কৃতি সন্তান পলান সরকার আজ শুক্রবার দুপুর ১২টা ২০ মিনিটে ইন্তেকাল করেন (ইন্না….রাজিউন)। ২০১১ সালে সামাজিকভাবে অবদান রাখার জন্য একুশে পদকে ভূষিত হন। পলান সরকার রাজশাহী জেলার ২০ টি গ্রামজুড়ে গড়ে তুলেছেন অভিনব শিক্ষা আন্দোলন। নিজের টাকায় বই কিনে তিনি পড়তে দেন পিছিয়ে পড়া গ্রামের মানুষকে। প্রতিদিন ভোরে ঘুম থেকে উঠে কাঁধে ঝোলাভর্তি বই নিয়ে বেরিয়ে পরেন। মাইলের পর মাইল হেঁটে একেকদিন একেক গ্রামে যান। বাড়ি বাড়ি কড়া নেড়ে আগের সপ্তাহের বই ফেরত নিয়ে নতুন বই পড়তে দেন। এলাকাবাসীর কাছে তিনি পরিচিত ‘বইওয়ালা দুলাভাই’ হিসেবে।

অনুকরণীয় সাদা মনের এই মহান মানুষটির মৃত্যুতে শোক প্রকাশ সহ মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন, রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, সিনিয়র সহ-সভাপতি মুর্ত্তজা ফামিম, সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান সৌরভ, সহ-সভাপতি সারওয়ার জাহান শিবলী, গোলাম রাব্বানি, যুগ্ম সম্পাদক আকবর আলী জ্যাকি, নাহিন আহম্মেদ সহ রাজশাহী মহানগর জাতীয়তাবাদী ছাত্রদল ও মহানগর অন্তধীন সকল শিক্ষা প্রতিষ্ঠান,থানা, ওয়ার্ড ছাত্রদলের সকল নেতৃবৃন্দ।

রাজশাহী মহানগর জাতীয়তাবাদী ছাত্রদল মনে করে, তার এই মৃত্যু জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি, বাংলাদেশের ছাত্রসমাজের কাছে পলান সরকার, তার মহৎ অবদান এবং সৎ কাজের জন্য চিরস্মরণীয় হয়ে থাকবেন

Spread the love

Leave a Reply

Your email address will not be published.