বালবিরনির সেঞ্চুরিতে আইরিশদের জয়

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক: অ্যান্ডি বালবিরনির সেঞ্চুরিতে আফগানিস্তানের বিপক্ষে ৪ উইকেটে জয় পেল আয়ারল্যান্ড। এই জয়ে সিরিজে ১-১ সমতায় ফিরল আইরিশরা। তবে বালবিরনির সেঞ্চুরির কারণে বিফলে গেল নজিবুল্লাহ জাদরানের মেইডেন সেঞ্চুরি।

মঙ্গলবার ভারতের দেরাদুনে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় খেলায় প্রথমে ব্যাট করে আফগানিস্তান। নিজেদের হোম ভেন্যু দেরাদুনে টস জিতে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই উইকেট হারাতে থাকে আফগানিস্তান।

৭৪ রানে পাঁচ উইকেট হারানো আফগানিস্তানকে খেলায় ফেরান অধিনায়ক আসগর আফগান ও নজিবুল্লাহ জাদরান। ষষ্ঠ উইকেটে ১১৭ রানের জুটি গড়েন তারা। এরপর দুই রানের ব্যবধানে ২ উইকেট হারায় আফগানিস্তান। ১০৯ বলে ৭৫ রান করে ফেরেন আসগর। মাত্র ২ রানে ফেরেন সাবেক অধিনায়ক মোহাম্মদ নবি।

ইনিংসের শেষ বল পর্যন্ত লড়াই করে ৯৮ বলে পাঁচটি চার ও সমান ছক্কায় অপরাজিত ১০৪ রান করেন নজিবুল্লাহ জাদরা। তার সেঞ্চুরির ম্যাচ ৮ উইকেট হারিয়ে ২৫৬ রান সংগ্রহ করে আফগানিস্তান।

টার্গেট তাড়া করতে নেমে ২৯ রানে ৩ উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যাওয়া আয়ারল্যান্ড, ৭৩ রানে হারায় চতুর্থ ব্যাটসম্যানকে। পঞ্চম উইকেটে জর্জ ডকরেলকে সঙ্গে নিয়ে ১৪৩ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান অ্যান্ডি বালবিরনি। ৭৭ বলে ৫৪ রান করে ফেরেন ডকরেল। ১৩৬ বলে আটটি ছক্কা ও আটটি চারের সাহায্যে ক্যারিয়ার সেরা ১৪৫ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন বালবিরনি।

সংক্ষিপ্ত স্কোর

আফগানিস্তান: ৫০ ওভারে ২৫৬/৮ (নজিবুল্লাহ ১০৪, আসগর ৭৫, জাজাই ৩৪)।

আয়ারল্যান্ড: ৪৯ ওভারে ২৬০/৬ (বালবিরনি ১৪৫*, ডকরেল ৫৪, পল স্টারলিং ২০)।

ফল: আয়ারল্যান্ড ৪ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: অ্যান্ডি বালবিরনি (আয়ারল্যান্ড)।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.