শিক্ষার্থীদের শিক্ষার পরিবেশ নিশ্চিতসহ সার্বিক বিষয় দেখব : রাসিক মেয়র লিটন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নবীন শিক্ষার্থীদের উদ্দেশে বলেছেন, তোমাদের বাবা-মা উচ্চ শিক্ষাগ্রহণের যে উদ্দেশে পাঠিয়েছে, সেটা ভালোভাবে করবে, সৎপথে থাকবে। তোমাদের শিক্ষার ক্ষেত্রে উপাচার্য, উপ-উপাচার্যরা আছেন, সেটা তারা দেখবেন। আমি নগরপিতা হিসেবে শিক্ষার পরিবেশ নিশ্চিতসহ সার্বিক বিষয় দেখভাল করবো। শিক্ষার্থীদের যেকোন প্রয়োজনে পাশে আছি।

মেয়র আজ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কাজী নজরুল ইসলাম মিলনায়তনে রাবি ছাত্রলীগের উদ্যোগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন করছেন। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধি পাচ্ছে। আগামীতেও পাবে। উন্নয়নের এই ধারা অব্যহত রাখতে মুক্তিযুদ্ধের পক্ষের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা এই দেশটি মুক্তিযুদ্ধের পক্ষের তরুণ প্রজন্মের হাতে তুলে দিয়ে যেতে চাই। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের যে জায়গা নিয়ে যাচ্ছেন, তাঁর সঙ্গে তাল মিলিয়ে উন্নত রাজশাহীকে আরো উন্নত করতে চাই।

মহানগর আওয়ামী লীগের সভাপতি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বঙ্গবন্ধুই বলেছিলেন, ‘ছাত্রলীগের ইতিহাস, বাঙালির ইতিহাস।’ ছাত্রলীগ ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। আওয়ামী লীগ প্রতিষ্ঠার আগেই ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

প্রধান বক্তা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এম আব্দুস সোবহান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরসলভাবে দেশের উন্নয়ন করে যাচ্ছেন। নারী-পুরুষ উভয় মিলে কাজ করলে যে দ্রুতই উন্নয়ন হয়, তা প্রমান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর আমরা রাজশাহীর যত উন্নয়ন দেখছি, তা সব করেছেন মেয়র খায়রুজ্জামান লিটন।

তিনি আরো বলেন, আজকের তরুণার আগামী দিনের নেতৃত্ব দিবে। তারাই দেশকে এগিয়ে নিয়ে যাবেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাবির উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া। সঞ্চালনায় ছিলেন রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু।

অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এরপর তাদের হাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই ও শিক্ষা উপকরণ তুলে দেন মেয়র খায়রুজ্জামান লিটন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.