মানুষের কথা বলার স্বাধীনতা খর্ব হওয়ার পর এখন ভোটের অধিকারও শেষ হতে বসেছে

গণমাধ্যম লীড

সংবাদ বিজ্ঞপ্তি : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন-আরইউজে’র উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা বলেন, মানুষের কথা বলার স্বাধীনতা খর্ব হওয়ার পর এখন ভোটের অধিকারও শেষ হতে বসেছে। এই পরিস্থিতির অবসানে বুদ্ধিজীবী ও পেশাজীবী সমাজকে জোরদার ও গঠনমূলক ভূমিকা পালনের আহ্বান জানানো হয়।

মঙ্গলবার নগরীর বাংলা বাগান পার্কের হলরুমে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন আরইউজে’র সভাপতি সরদার আবদুর রহমান। অতিথি ছিলেন বিশিষ্ট নদী গবেষক হেরিটেজ রাজশাহী’র সভাপতি মাহবুব সিদ্দিকী, রাজশাহী বিশ^বিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর ড. ইফতিখারুল আলম মাসউদ, রাজশাহী মেডিকেল কলেজের হেমাটলোজি বিভাগের প্রধান ডা. মুর্শেদ জামান মিঞা ও শাহমখদুম মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান স্বাধীন।

প্রধান বক্তা ছিলেন বিএফইউজে’র নির্বাহী সদস্য সাদিকুল ইসলাম স্বপন। অন্যদের মধ্যে বক্তব্য দেন আরইউজে’র সহ-সভাপতি আবদুস সবুর, নতুন প্রভাতের বার্তা সম্পাদক সোহেল মাহবুব, কবি শিরিন শরীফ, রাবি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগ প্রমুখ। সভা পরিচালনা করেন আরইউজে’র কোষাধ্যক্ষ মঈনউদ্দীন। বক্তারা বলেন, গণমাধ্যমের স্বাধীনতার সঙ্গে গণতান্ত্রিক চেতনার অস্তিত্ব জড়িত। তাই এই স্বাধীনতার জন্য অবিরাম লড়াই চালিয়ে যাওয়ার কোনো বিকল্প নেই।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.