রাজশাহী বোর্ডে ১৯৭টি কেন্দ্রে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে আজ

লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: রাজশাহী বোর্ডে ১৯৭টি কেন্দ্রে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। আজ ১ এপ্রিল সোমবার সকাল ১০টা থেকে কেন্দ্রগুলোতে একযোগে বাংলা প্রথম পত্র বিষয়ের পরীক্ষা শুরু হয়।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আনারুল হক প্রামাণিক জানায়, এবছর শিক্ষাবোর্ডে এইচএসসিতে অংশ নিচ্ছে এক লাখ ৫০ হাজার ৯৫৪ জন শিক্ষার্থী। গত বছরের তুলনায় প্রায় চার হাজার শিক্ষার্থী বেড়েছে। তবে গতবছরের ই-রেগুলার শিক্ষার্থী ধরলে আরো বাড়বে। গত বছর শিক্ষার্থী ছিলো ১ লাখ ৪১ হাজার ২৭৮ জন।

সকালে রাজশাহী জেলা প্রশাসক এসএম আবদুল কাদের রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শণ করেন। তিনি কেন্দ্রের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন।

এসময় তিনি সাংবাদিকদের জানায়, এইচএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠভাবে চরছে। শিক্ষার্থীরা তাকে জানিয়েছে প্রশ্নপত্র ভালো হয়েছে। তিনি বলেন, পরীক্ষার কেন্দ্র এলাকায় এক সঙ্গে চারজনের অধিক চলাচল নিষেধাজ্ঞা ঘোষণা দেওয়া হয়েছে।

রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের এইচএসসি কেন্দ্র পরীক্ষা দিতে এসেছে সাফিকুর রহমান ও শাহমিনা। তারা জানায়, ‘তারা পরীক্ষা শুরু ৩০ মিটি আগে এসেছেন। পরীক্ষার প্রস্তুতি ভালো আছে। পরীক্ষা শেষে বোঝ যাবে এর ফলাফল’।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.