বাঘায় মোবাইল ম্যাসেঞ্জারে উত্তর পত্র সংগ্রহ করে নকলের চেষ্টায় পরীক্ষার্থীর জেল

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় মোবাইল ফোনের ম্যাসেঞ্জারের মাধ্যমে উত্তর পত্র সংগ্রহ করে নকলের চেষ্টায় এইচ এসসি এক পরীক্ষার্থীকে পনের দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা। কারাদন্ড প্রাপ্ত পরীক্ষার্থী সোহান আলী আড়ানী ডিগ্রী কলেজের ছাত্র বলে জানা গেছে। শনিবার (০৬-০৪-১৯) উপজেলার আলহাজ্ব এরশাদ আলী মহিলা ডিগ্রী কলেজ কেন্দ্রে ইংরেজী প্রথম পত্র পরীক্ষা দিচ্ছিল।

কেন্দ্র সচিব সাহাবাজ আলী জানান, নিষিদ্ধ মোবাইল ফোন নিয়ে কক্ষে প্রবেশ করে, পরীক্ষা চলাকালিন সময়ে মোবাইল ফোনের ম্যাসেঞ্জারের মাধ্যমে প্রশ্ন পত্র সরবরারের পর উত্তর পত্র সংগ্রহ করে নকলের চেষ্টায় ওই কেন্দ্রের ২০১ নং কক্ষের পরিদর্শক রবিউল ইসলাম মানিক তাকে মোবাইল সহ তাকে আটক করেন। বিষয়টি উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট শাহিন রেজাকে জানান। পরে তাকে ভ্র্যাম্যমান আদালতের মাধ্যমে কারাদন্ড দেন।

ফোন নিয়ে কিভাবে প্রবেশ করলো এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,বডি চেকিং করার সময় হয়তো কৌশলে ঢুকে পড়েছে। উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট শাহিন রেজা বিষয়টি নিশ্চিত করে বলেন, পরীক্ষার্থী সোহান আলী নিজের অপরাধ স্বিকার করায় তাকে পরীক্ষা নিয়ন্ত্রন আইনের বিধিমালায় পনের দিনের কারাদন্ডের রায় প্রদান করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.