মহানগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের কৃমি নিয়ন্ত্রণ ট্যাবলেট খাওয়ানো হচ্ছে

লীড শিক্ষা

প্রেস বিজ্ঞপ্তি:
ফাইলেরিয়াসিস নির্মূল ও কৃমি নিয়ন্ত্রণ কার্যক্রমের আওতায় আগামী ৬-১১ এপ্রিল ২০১৯ রাজশাহী মহানগরীতে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ও ক্ষুদে ডাক্তার কর্তৃক শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম পালন করছে রাজশাহী সিটি কর্পোরেশন।

এরই অংশ হিসেবে আজ থেকে সপ্তাহব্যাপী মহানগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের কৃমি নিয়ন্ত্রণ ট্যাবলেট খাওয়ানো হচ্ছে। শনিবার সকালে লক্ষ্মীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের শিক্ষা, স্বাস্থ্য রক্ষা স্থায়ী কমিটির সভাপতি ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নুরুজ্জামান টুকু শিক্ষার্থীদের কৃমি নিয়ন্ত্রণ ট্যাবলেট খাওয়ান। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসিমা বেগম, বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ ছাড়াও রাসিকের স্বাস্থ্যকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও রাজশাহী সরকারি মডেল স্কুল এন্ড কলেজে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালন উপলক্ষে কলেজের মিলনায়তনে বিদ্যালয়ের শিক্ষার্থীদের কৃমি নিয়ন্ত্রণ ট্যাবলেট খাওয়ানো হয়। রাজশাহী সিটি কর্পোরেশনের শিক্ষা, স্বাস্থ্য রক্ষা স্থায়ী কমিটির সভাপতি ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নুরুজ্জামান টুকু, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, কলেজের অধ্যক্ষ প্রফেসর আকবর হোসেন শিক্ষার্থীদের কৃমি নিয়ন্ত্রণ ট্যাবলেট খাওয়ান। এর আগে কৃমি নিয়ন্ত্রণে শিশুদের করণীয় বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের ক্ষুদে ডাক্তারদের এ কাজে নিয়োজিত করা হয়।

কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে এবার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি মাদ্রাসা, মক্তব ও এতিমখানাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানকে এ কার্যক্রমের আওতায় নিয়ে আনার লক্ষ্য নিয়ে ৫-১৬ বছর বয়সী বিদ্যালয়গামী ও একই বয়সী বিদ্যালয় বহির্ভূত, ঝরে পড়া, পথ শিশু, কর্মজীবি শিশুসহ সকল শিশুকে এ ট্যাবলেট খাওয়ানো হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.