রাবিতে ভর্তি পরীক্ষা শুরু

শিক্ষা

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ¯œাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। আজ সোমবার সকাল ৮টায় ‘সি-১’ (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) গ্রুপের পরীক্ষার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা শুরু হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সকাল ১০টায় ‘সি-২’, দুপুর ১২ টায় ‘ডি-১’ (জীব, ভূ-বিজ্ঞান ও কৃষি অনুষদ), আড়াইটায় ‘ডি-২’ এবং বিকাল সাড়ে ৪টায় ‘বি-১’ (বিজনেস স্টাডিজ ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট) গ্রুপের পরীক্ষা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দিন সকাল ৮টায় ‘বি-২’, সকাল ১০টায় ‘ই-১’ (সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ), দুপুর ১২টায় ‘ই-২’, আড়াইটায় ‘এ-১’ (কলা ও চারুকলা অনুষদ) এবং বিকাল সাড়ে ৪টায় ‘এ-২’ গ্রুপের পরীক্ষার মধ্যদিয়ে ভর্তি পরীক্ষা শেষ হবে।

এবারের ভর্তি পরীক্ষায় প্রতিটি ইউনিটে সর্বচ্চো ৩২ হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। এ বছর পাঁচটি ইউনিটের আওতায় ৫৯টি বিভাগে মোট চার হাজার সাতশোটি আসনের বিপরীতে এক লাখ ৪৭ হাজার ৭৫০টি প্রবেশপত্র সংগ্রহ করা হয়েছে। এ ছাড়াও জালিয়াতি ঠেকাতে পরীক্ষার হলে মোবাইল, ক্যালকুলেটর, ঘড়িসহ সকল প্রকার ইলেকট্রনিক ডিভাইস সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.