বঙ্গবন্ধুশুধুএকজন ব্যক্তিই নন, এক মহান আদর্শেরনাম : রামেবিউপাচার্য

রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী মেডিকেলবিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য অধ্যাপকডা. এ.জেড.এম মোস্তাক হোসেনবলেছেন,স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানেরশাহাদাতবার্ষিকী। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতেসংঘটিতহয়েছিলোইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়। ৪৭ বছরআগে এই দিনে স্বাধীনবাংলাদেশের স্থপতিজাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানকেসপরিবারেহত্যাকরেছিল ক্ষমতালোভীনরপিশাচকুচক্রীমহল।স্বাধীনতাবিরোধীষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতক চক্রের।

নির্মমবুলেটেরআঘাতেধানমন্ডিরনিজবাসভবনেশাহাদতবরণকরেনবাঙালিজাতিরঅবিসংবাদিত নেতাসর্বকালের সর্বশ্রেষ্ঠবাঙালিজাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুররহমান। একই সাথে শহীদ হন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা শেখফজিলাতুন নেছামুজিব, পুত্র শেখকামাল, শেখজামাল ও শিশুপুত্র শেখরাসেলসহঅনেকনিকটাত্মীয়। বঙ্গবন্ধুকে দৈহিকভাবেহত্যাকরাহলেওতারমৃত্যু নেই, তিনিচিরঞ্জীব।যতদিনবাংলাদেশ থাকবে, বাঙালিজাতি থাকবেততদিনতিনিঅমরহয়ে থাকবেন। তিনিশুধুএকজন ব্যক্তিই নন, এক মহান আদর্শেরনাম। যে আদর্শের কোনোমৃত্যু নেই। সোমবার (১৫ আগষ্ট) সকালেরামেবিরকনফারেন্সরুমেজাতীয় শোকদিবস ও জাতিরজনক বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানের ৪৭তমশাহাদতবার্ষিকীউপলক্ষ্যেআয়োজিত এক আলোচনাসভায়তিনিএসবকথাবলেন।

উপাচার্য অধ্যাপকডা. এ.জেড.এম মোস্তাক হোসেনআরওবলেন, ঘাতকচক্র জাতিরপিতাকেহত্যাকরলেওতাঁরনীতি ও আদর্শকে মুছে ফেলতেপারেনি। বঙ্গবন্ধু এ দেশেরলাখো-কোটিবাঙালিরইশুধুনয়, বিশ্বব্যাপী স্বাধীনতাকামীমানুষেরজন্যও প্রেরণারচিরন্তনউৎসহয়ে থাকবেন।আমরা এই শোকাবহদিনেজাতিরজনকেরপ্রতিবিনম্র শ্রদ্ধা জানাচ্ছি। একইসঙ্গে সেদিনকালরাতেশহীদ সকলের বিদেহীআত্মারমাগফিরাতকামনাকরছি।

জাতীয় শোকদিবসপালনউপলক্ষ্যেরামেবি’রকর্মসূচিতেছিলসূর্যোদয়ের সাথে সাথেজাতীয়পতাকাঅর্ধনমিত ও কালোপতাকাউত্তোলন, সকালসাড়ে ৮টায় জাতিরপিতারপ্রতিকৃতিতেসামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেপুষ্পস্তবকঅর্পণএবং মোনাজাতকরাহয়। এরপরসকাল ১০টায়জাতীয়শোকদিবসেরআলোচনাসভা ও দোয়ামাহফিলঅনুষ্ঠিতহয়। আলোচনাসভায়মূখ্য আলোচকহিসেবে বক্তব্য রাখেনবীর মুক্তিযোদ্ধা ডা.মো: আব্দুলমান্নান।আরো বক্তব্য দেন রামেবির কোষাধ্যক্ষপ্রফেসর ড. রুস্তমআলীআহমেদ, রেজিস্ট্রার অধ্যাপকডা.মোহা: আনোয়ারুলকাদের, পরীক্ষানিয়ন্ত্রকঅধ্যাপকডা. মো: আনোয়ারহাবিব, কলেজপরিদর্শকঅধ্যাপকডা. মোহাম্মদ মোসাদ্দেক হোসেন,সহকারী-রেজিস্ট্রার(চ.দা) মো: রাসেদুলইসলাম।

এ সময়রামেবি’রউপাচার্য মহোদয়ের একান্তসচিব (ভারপ্রাপ্ত) মো: ইসমাঈল হোসেন, উপ-রেজিস্ট্রার ডা.মো: আমিনআহমেদ খান, উপ-পরিচালক (অ.হি) মো: আখতার হোসেন,পরিচালক (প.উ.)প্রকৌশলীসিরাজুমমুনীর, উপ-পরিচালক (প.উ.) এস.এম.ওবায়দুলইসলাম,সহকারীকলেজপরিদর্শক(চ.দা) মো: নাজমুল হোসাইন,সহকারীপরিচালক (অ.হি.) মো: মফিজউদ্দিন, সহকারীপরিচালক(প.উ.) মো: আবুলআশরাফ, সহকারী-পরীক্ষানিয়ন্ত্রকডা. মো: আমীর হোসেন, কবিরআহমেদ, মো: মেহেদীমাসুদসানি,মো: আসাদুররহমান, মো: গোলামরহমান, মোসা: সিমা আক্তার, মোসা: সানজিদাহান্নfন, মো: আশরাফুলইসলাম, মো: শামীম হোসেন, মো: আব্দুস সোবহান, মো: মেহেদীহাসানসহরামেবি’রসকলকর্মকর্তাকর্মচারীবৃন্দউপস্থিত ছিলেন ।

স্ব.বা/রু

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published.