মান্দায় জাতীয় শোক দিবস পালিত

রাজশাহী
 নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, প্রামাণ্যচিত্র প্রদর্শনী, আলোচনা সভা, দোয়া মাহফিল, কুইজ প্রতিযোগিতাসহ নানা আয়োজনের মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও  জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।
উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু বাক্কার সিদ্দিকের সভাপতিত্বে আলোচনা সভায়  প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে বক্তব্য রাখেন সাবেক বস্ত্র ও পাট মন্ত্রী, ৪৯ নওগাঁ-৪ (মান্দা) আসনের সংসদ সদস্য মুহাঃ ইমাজ উদ্দিন প্রামানিক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এমদাদুল হক মোল্লা, ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত ও মাহবুবা সিদ্দিকা রুমা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির মুন্সী, মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান, ওসি (তদন্ত) মেহেদী মাসুদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, মুক্তিযোদ্ধাবৃন্দ প্রমূখ।
আলোচনা শেষে দিবসটি উপলক্ষে কুইজ প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক বেকার যুবক/যুব মহিলাদের মাঝে ঋণ বিতরণ করা হয়।
অপর দিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে র‌্যালী,শোক সভা,দোয়া মাহফিল ও কাঙ্গালী ভোজ সহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়েছে। এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক অ্যাড. নাহিদ মোর্শেদ বাবুসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published.