সুনামগঞ্জে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

গণমাধ্যম লীড

সুনামগঞ্জ সংবাদদাতা : তাহিরপুরের দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নুরুন নাহারের বিরুদ্ধে জাতীয় দৈনিক সকালের সময় পত্রিকায় সংবাদ প্রকাশের পর ‘দৈনিক সকালে সময়’র তাহিরপুর প্রতিনিধি সাংবাদিক সাবজল হোসাইনকে মুঠোফোনের মাধ্যমে প্রাণনাশের হুমকি দিয়েছেন নুরুন নাহার।

এ ব্যাপারে বুধবার (১৪ সেপ্টেম্বর) সাংবাদিক সাবজল হোসাইন বাদী হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে তাহিরপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। যার জিডি নং ৬৭৪।

জানা যায়, গত ২৪ শে আগস্ট ঢাকা থেকে প্রকাশিত দৈনিক সকালের সময় পত্রিকায় ‌‘সেই প্রধান শিক্ষিকা নুরুন নাহারকে অপসারণ ও শাস্তির দাবিতে গ্রামবাসির অভিযোগ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের জের ধরে ০৬ সেপ্টেম্বর রাত ৮ দিকে নুরুন নাহারের ব্যবহৃত (০১৭২৮০৩৫২৮৭) নম্বর থেকে তার ব্যক্তিগত মুঠোফোন নম্বরে ফোন করে অকথ্য ভাষায় গালাগালি করে প্রাণনাশের হুমকি দিয়ে ফোন রেখে দেয়। এর কিছুক্ষণ পর আরেকটি অজ্ঞাত ব্যাক্তির এই ০১৭৩৪৭৬১৫১৭ নাম্বার থেকেও কল দিয়ে অকথ্য ভাষায় গালি-গালাজ করে দেখে নেয়ার হুমকি দিয়ে কল রেখে দেয়।

এ ঘটনায় তিনি সুনামগঞ্জ জেলা ও তাহিরপুর উপজেলার অন্যান্য সাংবাদিকদের বিষয়টি অবগত করে বুধবার জীবনের নিরাপত্তা চেয়ে তাহিরপুর থানায় একটি জিডি করেন।

এ বিষয়ে সাংবাদিক সাবজল হোসাইন জানান,প্রধান শিক্ষিকা নুরুন নাহারের বিরুদ্ধে জাতীয় দৈনিক সকালের সময় পত্রিকায় সংবাদ প্রকাশের পর ওই শিক্ষিকার নাম্বার সহ আরো একাধিক নম্বর থেকে আমাকে ফোন করে অকথ্য ভাষায় গালি-গালাজ দেখে নেয়ার হুমকি দিয়ে ফোন কেটে দেয়। যার কল রেকর্ড সংরক্ষিত আছে। আমি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হুমকিদাতাদের আইনের আওতায় আনার আহ্বান জানিয়েছি।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ইফতেখার হোসেন জানান, সাংবাদিক সাবজল হোসাইন একটি জিডি করেছেন। গুরুত্বসহকারে ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published.