বাঘায় ভেজাল গুড় তৈরির কারখানায় র‌্যাবের অভিযান, ভ্রাম্যমান আদালতে দুই আড়ৎ মালিকের ৩ লক্ষ ৭০ হাজার টাকার জরিমানা

রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহীর বাঘায় খোর্দ্দ বাউসা ও পাঁচপাড়া গ্রামে অভিযান চালিয়ে গুড় ও গুড় তৈরির উপকরণ জব্দ সহ ভেজাল আখের গুড় বিক্রি এবং সংরক্ষণ করার অপরাধে ভ্রাম্যমান আদালতে গুড় তৈরির দুই আড়ৎ মালিকের ৩ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে জব্দকৃত আলামতসমূহ জনসন্মুখে ধ্বংস করা হয়েছে এবং জরিমানার ৩,৭০,০০০/- (তিন লক্ষ সত্তর হাজার) টাকা সরকারি কোষাগারে জমা করা হয়েছে।
বুধবার (২১ সেপ্টেম্বর ২০২২) র‌্যাব-৫, সদর কোম্পানী অধিনায়ক এসপি নাজলী সেলিনা ফেরদৌসী, সিনিয়র এএসপি সনজয় কুমার সরকার ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এর সমন্বয়ে গঠিত ভ্রাম্যমান আদালত উপজেলার খোর্দ্দ বাউসা ও পাঁচপাড়া গ্রামে অভিযান পরিচালনা করেন।
এসময় খোদ্দ বাউসা গ্রামের নয়ন মন্ডল ছেলে সেকেন্দার আলী (৫৫)’র নিকট হতে ৫৫৫ কেজি ভেজাল আখের গুড় জব্দ ও ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা জরিমানা করা হয় এবং পাঁচপাড়া গ্রামের মৃত আকালু মন্ডলের ছেলে দুলাল হোসেন মন্ডল(৫৮)’র নিকট হতে ৩০০ কেজি ভেজাল আখের গুড় জব্দ সহ ৭০, ০০০/- (সত্তর হাজার) টাকা জরিমানা করা হয়। এছাড়াও তাদের দুইজনের কারখানা থেকে চুন, কাপড়ের রং, ফিটকিরি, ডালডা, চিনি জব্দ করা হয়েছে।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালতের নির্দেশে জব্দকৃত আলামত ধ্বংস করা হয়েছে এবং জরিমানার টাকা সরকারি কোষাগারে জমা করা হয়েছে। এছাড়াও ভেজাল গুড়ের স্বত্বাধিকারীকে তাদের বাসায় ভেজাল গুড়ের উৎপাদন বন্ধ রাখতে ম্যাজিস্ট্রেট নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published.