চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষকলীগের নতুন সভাপতি সামাদ

কৃষি রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি: বাংলাদেশ আওয়ামীলীগের সহযোগী সংগঠন কৃষকলীগের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সম্মেলনে মঞ্চে নেতাকর্মীদের বসাকে কেন্দ্র করে চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষকলীগের সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। সোমবার দুপুর ১২ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরপার্কে অনুষ্ঠিত হতে যাওয়া জেলা কৃষকলীগের সম্মেলনে এই ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় সমাবেশস্থলের বাহিরে ৫ টি ককটেলের বিস্ফোরণ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, পৌণে ১২ টার দিকে মঞ্চের পেছনে বসাকে কেন্দ্র করে পৌর মেয়র মোখলেসুর রহমান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদের মাঝে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে ছাত্রলীগ কৃষকলীগ সংঘর্ষে জড়িয়ে পড়ে। মঞ্চের ভেতরে ও বাহির ভাঙচুর চালায় উত্তেজিত নেতাকর্মীরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই গ্রুপকে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। পরে আবার সম্মেলন শুরু করতে গেলে মাঠের বাহিরে পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটে। আবারো উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে দু’গ্রুপই সংঘর্ষে লিপ্ত হয়। এতে স্থানীয় যুবলীগের একনেতার আহত হওয়ার তথ্য পাওয়া যায়। ঘটনার পরপরই অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনার পর থেকে শহরজুড়ে উত্তেজনা বিরাজ করছিলো। এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জাহাঙ্গীর আলম জানান, মঞ্চে বসাকে কেন্দ্র করে দুই গ্রুপের বাকবিতণ্ডা হয়।

পরে উভয় কে পুলিশ সরিয়ে দেয়। তাৎক্ষণিক সম্মেলন স্থল ত্যাগ করে চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউজ চলে যায় কৃষকলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। তার কিছুক্ষণ পর চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউসে উপস্থিত হয়ে স্থানীয় ও কেন্দ্রীয় নেতাকর্মীদের নিয়ে দীর্ঘ রুদ্ধশ্বাস আলোচনায় বসেন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খাইরুজ্জামান লিটন। আলোচনা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে খাইরুজ্জামান লিটন বলেন, সংর্ঘষটি দলে যারা অনুপ্রবেশকারী রয়েছে তাদের দ্বারাই এমন কাজ হয়েছে। তিনি আরো বলেন, এরপর প্রধান অতিথির উপস্থিতিতে অনুষ্ঠানের উদ্বোধক ও বাংলাদেশ কৃষকলীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যথাক্রমে এডভোকেট আব্দুস সালাম বুকল এবং কামাল ইব্রাহিম রতনের নাম ঘোষনা করেন। এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষকলীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি সহ স্থানীয় বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ প্রমুখ।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *