নোয়াখালী জেলা আ.লীগের সভাপতি খায়রুল সম্পাদক সোহেল

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম চৌধুরী ও সাধারণ সম্পাদক হিসেবে সহিদুল্লাহ খান সোহেল মনোনীত হয়েছেন।

একইসঙ্গে নোয়াখালী জেলা থেকে একরামুল করিম চৌধুরীকে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে।
মঙ্গলবার বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান এ তথ্য জানিয়েছেন।

এছাড়া ৪ সদস্যের কমিটির অপর মনোনীত দুই নেতা হচ্ছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন ও সদস্য পদে একরামুল করিম চৌধুরী।

এর আগে গত ৫ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করে অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিমকে পুনঃরায় সভাপতি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় ১৭ ডিসেম্বরের মধ্যে তা ঘোষণা করা হবে বলে জানিয়েছিলেন তিনি।

এজন্য দলীয় সাংগঠনিক সম্পাদক এবং জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে দায়িত্ব দেওয়া হয়েছিল।

প্রসঙ্গত, সবশেষ ২০১৯ সালের ২০ নভেম্বর নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল। যেখানে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছিলেন অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পান নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

কমিটি ঘোষণার পর থেকে দীর্ঘসময় নানান ঘাত-প্রতিঘাত, সহিংসতা ও হতাহতের পর সেই কমিটি আর পূর্ণাঙ্গ না করে দুই বছরের মাথায় ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর খায়রুল আনম চৌধুরী সেলিমকে আহবায়ক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খাঁন সোহেলকে যুগ্ম-আহবায়ক করে ৮৭ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *