রাজশাহীর ৬টি আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ৪৮ জন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার:
এবার জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহীতে ৬টি আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা হলেন,রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তিনজন। এরা হলেন,সাবেক মন্ত্রী র‌্যারিস্টার আমিনুল হক ও যুক্তরাষ্ট্র প্রবাসী ক্যালিফোর্নিয়া বিএনপির যুগ্ম-সম্পাদক অধ্যাপক শাহাদৎ হোসেন শাহিন,কেএম সাজেদুর রহমান মারকনি।

রাজশাহী-২ (সদর) আসনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১২ জন। এরা হলেন, এ্যাডভোকেট কামরুল মনির, নগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুর হক মিলন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মুন্টু, সাবেক এমপি জাহান পান্না, মোহনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুস সামাদ, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রায়হানুল আলম ও ওয়াদুদ হাসান পিন্টু, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সিরাজুল ইসলাম ও রফিকুল ইসলাম, বিএনপি নেতা ও বড়গাছি ইউপির চেয়ারম্যান সোহেল রানা, নওহাটা পৌরসভার মেয়র আলহাজ্ব শেখ মকবুল হোসেন, এ্যাডভোকেট আলহাজ্ব ড. আলমগীর মোস্তাফিজুর রহমান টমি।

রাজশাহী-৪ (বাগমারা) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আটজন। এরা হলেন, জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু, সাবেক এমপি আবু হেনা, জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক এমপি অধ্যাপক আব্দুল গফুর, উপজেলা বিএনপির আহবায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ডিএম জিয়াউর রহমান জিয়া, জেলা বিএনপির সহসভাপতি অধ্যাপক মকলেছুর রহমান ও জিয়া পরিষদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও আমেরিকা প্রবাসী ডা. জাহিদ দেওয়ান শামীম, ড্যাব নেতা আশফাকুর রহমান সেলি ও সাবেক ছাত্রনেতা আব্দুল লতিফ মুকুল।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে দলীয় মনোনয়নপত্র তুলেছেন সাতজন। এরা হলেন, সাবেক এমপি নাদিম মোস্তফা, জেলা বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম মন্ডল, কৃষক দলের কেন্দ্রীয় নেতা সিরাজুল করিম সনু, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা আবু বকর সিদ্দিক, বিএনপি নেত্রী মাহামুদা হাবিবা, বিএনপি নেতা গোলাম সাকলাইন ও খায়রুল ইসফাক শিমুল।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন নয়জন। এরা হলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও চারঘাট উপজেলা চেয়ারম্যান আবু সাইদ চাঁদ, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য দেবাশীষ রায় মধু, রমেশ দত্ত, জেলা বিএনপির সহ-সভাপতি বজলুর রহমান,নুরুজ্জামান খান মানিক, ৮০ দশকের ছাত্র নেতা ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন ও জেলা যুবদলের সাবেক সভাপতি আনোয়ার হোসেন উজ্জল, বিএনপি নেতা শাহীন মন্ডল ও লন্ডন প্রবাসী সামসুজ্জোহা। এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়ন ফরম সংগ্রহ শুরু হয়েছে। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে পাঁচ হাজার টাকার বিনিময়ে তারা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *