তাজ উদ্দীন আহম্মদ রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের নতুন মহাব্যবস্থাপক

রাজশাহী
স্বদেশ বাণী ডেস্ক: অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের প্রজ্ঞাপনের মাধ্যমে তাজ উদ্দীন আহম্মদ সম্প্রতি মহাব্যবস্থাপক হিসেবে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে যোগদান করেছেন। এর আগে তিনি রুপালী ব্যংক পিএলসি-এর মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।
তাজ উদ্দীন আহম্মদ ১৯৯৮ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটি (বিআরসি) এর মাধ্যমে প্রবেশনারি অফিসার হিসেবে রুপালী ব্যাংকে যোগদান করেন। প্রধান কার্যালয়ের ট্রেজারি ও আন্তর্জাতিক বিভাগে অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্বের পাশাপাশি তিনি সফলতার সাথে প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে এবং শাখা ব্যবস্থাপক ও জোনাল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে মার্কেটিং বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয়
 হতে ২০০৮ সালে ব্যাংকিং-এ এমবিএ ডিগ্রী অর্জন করেন। তিনি ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষায় উভয় পর্বে উত্তীর্ণ হয়েছেন। জনাব তাজ উদ্দীন আহম্মদ দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি ও সেমিনারে অংশগ্রহণ করেন। তিনি কারেন্সী ডিলিং এ আন্তর্জাতিক স্বীকৃত ফ্রান্সের খ্যাতনামা প্রতিষ্ঠান হতে এসিআই ডিলিং (আন্তর্জাতিক) সার্টিফিকেট অর্জন করেন। এছাড়াও জার্মানীর মিউনিখে অনুষ্ঠিত ফাইন্যান্সিয়াল ডেরিভেটিভ্স বিষয়েক প্রশিক্ষণ গ্রহণ করেছেন।
তিনি যশোর জেলার ঝিকরগাছা উপজেলাধীন বড় খলসী গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি ২ কন্যা সন্তানের জনক।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *