এমএএফ আয়োজিত বৈঠক, রাসিকের পাবলিক টয়লেটগুলো নারী বান্ধব করার তাগিদ বক্তাদের

রাজশাহী
স্টাফ রিপোর্টার:  রাজশাহী সিটি করপোরেশন এলাকায় পাবলিক টয়লেট গুলো সংস্কার করে দ্রুত নারী বান্ধব করে গোড়ে তুলার উপর গুরুত্বারোপ করেছে বক্তারা। আজ ২৩ মে বেলা ১২ টার সময় মাল্টি পার্টি এ্যাডভোকেসি ফোরাম রাজশাহী আয়োজিত এ টাউন হল মিটিংএ বক্তারা এ দাবি তুলে ধরেন।
বক্তারা বলেন, রাজশাহী শহর একটি সবুজ এবং পরিচ্ছন্ন নগরী হিসাবে খ্যাত কিন্তু নগরবাসী এবং অন্যান্য জেলা থেকে আগত মানুষ বিশেষ করে নারীদের  জন্য তেমন কোন ভাল পাবলিক টয়লেট নেই বললেই চলে। আর পাবলিক টয়লেট গুলো এই বেহাল অবস্থার জন্য আমাদের রাজশাহী যে সুনাম তা বিনষ্ট হচ্ছে। তাই অনতিবিলম্বে রাজশাহী বাসীর স্বার্থে পাবলিক টয়লেটগুলো সংস্কার ও ব্যবহার যোগ্য করে তোলা এবং নতুন আরো পাবলিক টয়লেট স্থাপন করা জন্য আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি।
বক্তাদের এমন দাবির প্রেক্ষিতে রাজশাহী সিটি কর্পোরেশনের আওয়াতায় পাবলিক টয়লেট গুলো দ্রুত সংস্কার করা হবে বলে জানিয়েছেন সিটি কর্পোরেশনের স্বাস্থ্য ও শিক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন।
এ সময় তিনি বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের আওয়াতায় ১৪টি পাবলিক টয়লেট আছে এবং যেগুলো ব্যবহার উপযুক্ত নয় সেগুলো যত দ্রুত সম্ভব সংস্কার করার জন্য  ইতিমধ্যে সংশ্লিষ্ট দপ্তরকে লিখিত ভাবে অবহিত করা হয়েছে। পাশাপাশি রাজশাহীর বাস টার্মিনালের টয়লেটগুলো যাতে যাত্রী সাধারণের জন্য ব্যবহার উপযুক্ত করা যায় তার জন্য শ্রমিক ইউনিয়নের সাথে কথা বলবেন বলেও জানান তিনি।
এই মিটিং এ অংশ নিয়ে  রাজশাহী সিটি কর্পোরেশন ৫ নং ওয়ার্ড কাউন্সিলর এবং বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি কামরুজ্জামান কামরু বলেন, সব পাবলিক টয়লেটগুলো বর্জ্য ব্যবস্থাপনা যাতে আরো সঠিক ভাবে করা হয় এবং পাবলিট টয়লেটের সাথে  সংশ্লিষ্ট ইজারাদাদের সাথে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বৈঠকের ব্যবস্থা করা হবে।
ইউএসএআইডির -এর অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল পরিচালিত ষ্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ প্রকল্পের সহায়তায় এ টাউন হল মিটিং এ সভাপতিত্ব করেন ‍এমএএফ রাজশাহীর সাধারণ সম্পাদক ও মহানগর বিএনপি যুগ্ম আহ্বায়ক ওয়ালিউল হক।
এ টাউন হল মিটিং এ আরো অংশ নেন মাল্টিপার্টি এডভোকেসি ফোরামের সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্য নিবাহী সদস্য নাসরিন আক্তার মিতা, মাল্টিপার্টি এডভোকেসি ফোরামের সহ সভাপতি ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল রাজশাহী জেলার সদস্য গোলাম মোস্তফা মামুন, মহানগর জাতীয় পাটির যুগ্ম আহবায়ক শাহিন আলী, মাল্টিপার্টি এডভোকেসি ফোরামের সদস্য  ও মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মাদ সিয়াম, মাল্টিপার্টি এডভোকেসি ফোরামের সদস্য  ও মহানগর সেচ্ছাসেবক দলের সদস্য সচিব আসাদুজ্জামান জনি এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজশাহী অঞ্চলের সিনিয়র ম্যানেজার আসমা আক্তার ।
এছাড়াও এই মিটিং এ সুশীল সমাজের প্রতিনিধি এবং বিভিন্ন তরুণ সংগঠনের সদস্যসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *