অসহায় মানুষদের মুখে খাবার তুলে দিচ্ছেন সাংবাদিক রায়হান 

রাজশাহী
সারোয়ার হোসেন, তানোর: মানুষ মানুষের জন্যে সৃষ্টি কর্তা সব মানুষ কে মহান করে না মানুষ মহান হয়ে যায় তার কর্ম কান্ডে তার জলান্ত প্রমান আমার সাংবাদিক জগতের গুরু যার হাত ধরে আমি এই পেশায় এসেছিলাম। যাকে ছোট বড় সবাই যার যার অবস্হান থেকে সন্মান করে।  যিনি দল মত জাতি ধর্মে বর্ন নিবিশেষে সবার কাছে অসাধারন জনপ্রিয় মানুষ।
যে কোন বিপদে যে কেউ পড়লে সবার আগে সে হাজির হন এই সাংবাদিক  এম.রায়হান আলী। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে জন সাধারন কে সচেতন করতে প্রথম থেকে একটার পর একটা পদক্ষেপ গ্রহণ করেছেন শুধু তানোর রাজশাহী নয় বাংলাদেশে করোনা ভাইরাসের বিরুদ্ধে জন সচেতনতা একটি রোল মডেল হিসেবে চিহ্নিত সাংবাদিক রায়হান। প্রথমে লিফলেট ও মাস্ক বিতরণ করেছেন।তার পর পাড়া মহল্লায় মাইকিং করেছেন  এবং যারা ঢাকা নারায়ণগঞ্জ ও অন্য জেলা থেকে এলাকায় এসেছেন তাদের কাছে গিয়ে করোনা ভাইরাস একটি সামাজিক সংক্রমণ ব্যাধি তাহা বুঝিয়েছেন। এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করার অনুরোধ করছেন। হাটে বাজারে মানুষের মানুষের সমাগম হলে হ্যান্ড মাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার করার অনুরোধ করছেন। নিজ খরছে রং কিনে দোকানের সামনে দূরত্ব বজায় রাখার গোল চিহ্ন দিয়েদিছেন সাংবাদিক রায়হান।
প্রতি নিয়তঃ তার ফ্রেস বুক আইডি তে করোনা ভাইরাস সম্পর্কে ভাল দিক নিদেশনা পরামর্শ পাওয়া যাচ্ছে এবং সরচিত অসাধারন একটি গান নিজের কন্ঠে গাইয়ে পোস্ট করেছেন।
সমাজের হত দরিদ্র কর্মহীন, ও প্রতিবন্ধিদের সাধ্য অনুযায়ী চাল ডাল তেল সাবান কাচা সবজি সহায়তা প্রদান চালিয়ে যাচ্ছেন। গত মার্চ মাসের ২৭তারিখে তার আইডি তে একটি পোস্ট দেখা যায়। কেউ যদি অনাহারী থাকেন তাহলে আমাকে কল দিন,দয়াকরে উপহাশ করবেন না, আমার দ্বারা যদি একজন উপকার হয়। এই আইডিয়া টা বাংলাদেশে প্রথম সাংবাদিক রায়হান তৈরী করেছিলেন। একাধারে  সাংবাদিক রায়হান একজন মানবাধিকার কর্মী, সমাজ উন্নয়ন কমী, ভাল সংগঠক, সু পরামশ দাতা, মিষ্টি ভাষি ভাল উপস্হাপক অনেক গুনে গুন্নানিত সাংবাদিক রায়হান  মানবতার ফেরিওয়ালা।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *