তানোরের বাধাইড় ইউপিতে ভিজিডির চাল ইঁদুরের পেটে,ভুক্তভোগীদের মাঝে ক্ষোভ!   

কৃষি
সারোয়ার হোসেন,তানোর : রাজশাহীর তানোর উপজেলার বাধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমানের বিরুদ্ধে ফের ভিজিডির চাল বিতরণ না করে প্রায় ৮বস্তা চাল আত্মসাৎ করার উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার অভিযোগ উঠেছে। এমনকি চাল গুলো গরীব অসহায় মানুষের মাঝে বিতরণ না করে চাল গুলো দেয়া হচ্ছে ইঁদুরের পেটে বলেও একাধিক মহিলা চরম ক্ষোভ প্রকাশ করে জানান। এমন চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে, উপজেলার ২নং বাধাইড় ইউনিয়ন পরিষদে। রোববার (৬মার্চ) দুপুরে সরেজমিনে বাধাইড় ইউপি পরিষদে গিয়ে পরিষদের গোডাউন ঘরে দেখা যায় এ ভিজিডির চাল সহ বস্তা গুলো মেঝেতে পড়ে থাকতে। ফলে পায়ের নিচে চালের বস্তা গুলো পড়ে থাকায় প্রতিনিয়ত চালের বস্তার উপর দিয়ে মানুষ চলাচল করছে।
এতে করে বছর পার না হতে আবারো বাধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমানের হেফাজতে রাখা চালের জঘন্য ঘটনা ফাঁস হয়ে পড়লে এলাকাজুড়ে দেখা দিয়েছে চাঞ্চল্য ও বইছে সমালোচনার ঝড়। সেই সাথে চেয়ারম্যান আতাউর রহমানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য জেলা ও উপজেলার সংশ্লিষ্ট কর্মকর্তা গণের হস্তক্ষেপ কামনা করেছেন বাধাইড় ইউপি বাসী। জানা গেছে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার উপহার হিসেবে প্রতিটি ইউনিয়ন পরিষদের অসহায় দরিদ্র মানুষের জন্য বিনামূল্যে নতুন বছরের ভিজিডির কার্ড ও চাল বিতরণ করা হয়।
তানোর উপজেলার বাধাইড় ইউপির জনসাধারণের জন্য ভিজিডির কার্ড ও চাল বিতরণ করতে দেয়া হয়। কিন্তু সেই চালের মধ্যে কিছু চালের বস্তা বিতরণ না করে অসৎ উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখেন চেয়ারম্যান আতাউর রহমান। সম্প্রতি,গত বছর ঠিক একই ভাবে ১২বস্তা চাল আত্মসাৎ করতে গিয়েও ফেঁসে গিয়েছিল এই চেয়ারম্যান আতাউর রহমান।
এবিষয়ে বাধাইড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমানের সাথে তার( 01714763731)ফোন নম্বরে যোগাযোগ করা হলে তিনি চাল আত্মসাৎতের কথা অস্বীকার করে বলেন তুমি এসব চাল নিয়ে তদন্ত কর,তদন্ত করে দেখো তুমি ,মেঝেতে চাল গুলো এভাবে ছিড়ে ছিটে কেন পড়ে রয়েছে জানতে চাইলে তিনি কিছু না বলে এড়িয়ে যান। অন্যদিকে সরকার দলীয় চেয়ারম্যানের এমন জঘন্য কান্ডে এলাকা জুড়ে বইছে চাঞ্চল্য ও চেয়ারম্যান আতাউর রহমানের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি।
এবিষয়ে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও পংকজ চন্দ্র দেবনাথের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এমন কোন অভিযোগ পাওয়া যায়নি, তবে যদি এমন ঘটনা ঘটে থাকে তাহলে তদন্ত সাপেক্ষে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

স্ব.বা/বা

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *