লিট ফেস্টে মনীষা-নন্দিতার ঝলক

বিনোদন

আজ, ৮ নভেম্বর থেকে বাংলা একাডেমিতে বসছে সাহিত্যের অন্যতম আন্তর্জাতিক আসর ‘ঢাকা লিট ফেস্ট’। ৩ দিনের এই উৎসবের অন্যতম চমক হয়ে থাকছেন বলিউডের মনীষা কৈরালা ও নন্দিতা দাস।

এতে অংশ নেবেন দেশীয় ও আন্তর্জাতিক আরও বেশ কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব। সাহিত্য আলাপের সূত্র ধরে থাকছে বেশ কিছু সাংস্কৃতিক আয়োজন।
উৎসবের উদ্বোধন হবে সকাল ৯টায় কত্থক নৃত্য ‍দিয়ে। প্রথম দিনই (৮ নভেম্বর) কথা বলবেন নন্দিতা দাস। একাডেমির মিলনায়তনে বিকাল সোয়া ৪টায় দেখানো হবে তার নির্মিত চলচ্চিত্র ‘মান্টো’। এরপর ডিরেক্টর’স কাট পর্বে কথা বলবেন এই নন্দিত অভিনেত্রী-পরিচালক।
এদিন দুপুরে আরও একটি আলোচনায় অংশ নেবেন ‘রিকশাগার্ল’ উপন্যাসের লেখিকা মিতালি বোস পারকিনস। এই উপন্যাসের গল্প নিয়েই বাংলাদেশের অমিতাভ রেজা চৌধুরী নির্মাণ করছেন স্বনামের ছবি।
দ্বিতীয় দিন (৯ নভেম্বর) একই মঞ্চে বসবেন মনীষা কৈরালা ও নন্দিতা দাস। আয়োজক সূত্রে জানা গেছে, এ উৎসবে মনীষা নিজের জীবনের গল্প বলবেন। তার অভিনয় জার্নি ছাড়াও এই গল্পে তিনি তুলে ধরবেন ক্যানসারের সঙ্গে লড়াই করে বেঁচে থাকার এক মানবিক গল্প।
সম্প্রতি মনীষা কৈরালা এ সংক্রান্ত বিষয় নিয়ে তার জীবনের প্রথম গ্রন্থ ‘দ্য বুক অব আনটোল্ড স্টোরিজ’ প্রকাশের ঘোষণা দিয়েছেন।
ঢাকা লিট ফেস্টের এই সেশনে তিনি তার বই নিয়েও বিশদ কথা বলবেন। তাদের এ পর্বটি হবে একাডেমি মিলনায়তনে।
এছাড়া একইদিন সকাল ৯টায় ‘মঞ্চনাটক, টিভিনাটক ও চিত্রনাট্য’ শিরোনামের প্যানেল আলোচনায় অংশ নেবেন নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী, লেখক-সাংবাদিক মাহবুব আজীজ, মঞ্চ অভিনেতা রুবাইয়াৎ আহমেদ এবং কবি-সাংবাদিক আলতাফ শাহনেওয়াজ। এটি সঞ্চালনা করবেন অভিনেত্রী বন্যা মির্জা।
আর নজরুল মঞ্চে চলবে বেশ কিছু শিশুতোষ আয়োজন ও গানের অনুষ্ঠান।
সমাপনী দিন সন্ধ্যা ৬টায় নজরুল মঞ্চে থাকছে গানের আসর।
এদিকে আয়োজক সূত্রে জানা গেছে, ৭ নভেম্বর এই উৎসবে যোগ দিতে ঢাকায় পৌঁছেছেন নন্দিতা দাস। আর মনীষা কৈরালা পৌঁছাবেন আজ (৮ নভেম্বর)।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published.