আসছে মুনসিফ মিম পরিচালিত ইদ নাটক ‘বইটা আসলে দেয় কে?’

বিনোদন

ময়মনসিংহ প্রতিনিধি: ইদুল ফিতর ২০২৪ এ টেলিভিশনের পর্দায় আসছে মুনসিফ মিম পরিচালিত বিশেষ নাটক ‘বইটা আসলে দেয় কে?’। ঈদের দিন রাত ১০টা ২০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে এই নাটক। নাটকটিতে মুখ্য ভূমিকায় থাকছেন রঙিন পর্দার অন্যতম জুটি ইয়াশ ও তটিনী।

নাটকটির গল্প দেখা যাবে, ভার্সিটি পড়ুয়া লাবণী তার মায়ের সাথে ভাড়া বাসায় থাকে। তাদের বাসার সামনে প্রতিদিন কেউ এসে বই দিয়ে যায়, এই রহস্য উদঘাটন করতে গিয়ে পাশের বাসার ব্যাচেলরদের ওপর দোষ চাপায় লাবণীর মা। কিন্তু বইটা আসলে কে দিয়ে যায়???
পরিচালক মুনসিফ মিম বলেন, ‘নাটক অথবা সিনেমাতে ভালো কাহিনী খুবই গুরুত্বপূর্ণ। এই কাহিনীর চিত্রায়ণের জন্য একটি ভালো বাহিনীর ও দরকার। বইটা আসলে দেই কে??? গল্পটা লিখেছে মানব মিত্র। মানবের কাছে এই গল্প শুনে ভালো লেগে যায়, গল্পটার সাথে নিজের একটা কানেকশন পাই। তাই গল্প নিয়ে কাজ করার সিদ্ধান্ত নিই।’
শুটিং এর অভিজ্ঞতা নিয়ে মিম আরো বলেন, শুটিং আমার কাছে বরাবরই খুব আনন্দের। শ্যুটিং সেটে অভিনেতা কিংবা পরিচালক, যেকোনো রোলই আমি খুব উপভোগ করি। সাথে আমার একটা শক্তপোক্ত বাহিনী আছে, যাদের সাথে আমি নিয়মিত কাজ করি, কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। তারাও খুব স্বাচ্ছন্দ্যের সাথেই কাজ করে আসছে আমার মত, তাদের উৎসাহ আমাকে কাজ করতে অনুপ্রাণিত করে। যখন কেউ কোনো কাজ নিজের ভেবে করে সেটা তার কাজের মাধ্যমেই প্রকাশ পায়।
এছাড়াও নির্মাণ নিয়ে পরিচালক বলেন, ‘বইটা আসলে দেয় কে?? নাটকটি একটি সরল নির্মাণ। দর্শক-শ্রোতাদের কাছে উপভোগ্য হবে বলে আশা করছি। ঈদের দিন রাত ১০টা ২০ মিনিটে মাছরাঙা টিভিতে দেখতে পাওয়া যাবে এই নাটক। সময় নিয়ে সবাইকে নাটকটি দেখার আমন্ত্রণ।’
উল্লেখ্য, নাটকটিতে অভিনয় করেছে ইয়াশ-তটিনী সহ সাবেরী আলম, আব্দুল্লাহ রানা, আহসাবুল ইয়ামিন সহ আরো অনেকে। নাটকটি প্রযোজনা করেছেন খোরশেদ আলম, নির্বাহী প্রযোজক ছিলেন এবি মামুন এবং চিত্রগ্রহণ করেন সামিউল করিম সুপ্তক। এছাড়াও সহকারী পরিচালক: গোলাম মুন্তাকিম ফাহিম, মানব মিত্র, ইরফানুল হক; আর্ট ডিরেক্টর: মোমো রাখাইন; সম্পাদনা: সিজু শাহরিয়ার; শব্দ ও রঙ বিন্যাস: হাসিব আহমেদ; মিউজিক: অভীক নৃ; পোস্টার ও টাইপো : জিহাদ রাব্বি সহ আরো অনেকে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *