ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে মৃত্যু ৫৫, নিখোঁজ ৪০

আন্তর্জাতিক

স্বদেশবাণী ডেস্ক:  ইন্দোনেশিয়ায় বন্যা ও ভূমিধসের ঘটনায় কমপক্ষে ৫৫ জনের মৃত্যু হয়েছে এবং নিখোঁজ রয়েছে ৪০ জন। তবে স্থানীয় প্রশাসন বলছে নিহতের সংখা ১০০ ছাড়িয়েছে। দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশে আকস্মিক এ বন্যা পরিস্থিতি দেখা দেয়। ক্যাথলিক সংখ্যাগরিষ্ঠ ফ্লোরস দ্বীপে ইস্টার সানডের কয়েক ঘণ্টা আগে থেকেই প্রবল বৃষ্টিপাত শুরু হয়।

রোববার (৪ এপ্রিল) সকালে ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলীয় প্রদেশে বন্যা-ভূমিধসের ঘটনা ঘটে। এতে ক্যাথলিক ধর্মালম্বী অধ্যুষিত অঞ্চলটির বাড়ি-ঘরে কাদা ঢুকে যায়, সেতু ও সড়ক ক্ষতিগ্রস্ত হয়।

দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থা সংস্থার মুখপাত্র রাদিতিয়া জাতি বলেন, পূর্ব ফ্লোরস দ্বীপে ৫০ জনের মৃত্যু হয়েছে এবং ৯ জন আহত হয়েছে। এখনও অনেকেই মাটিচাপা পড়ে আছেন।

উদ্ধারকারী কর্মকর্তারা আশঙ্কা প্রকাশ করে বলেছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। বৃষ্টি ও দমকা হাওয়ার কারণে তারা প্রত্যন্ত ও সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এলাকায় উদ্ধার অভিযান এখনও পরিচালনা করা সম্ভব হচ্ছে না।

আগামী কয়েক সপ্তাহ ধরেই আবহাওয়া খারাপ থাকতে পারে বলেও সতর্ক করেছেন ওই কর্মকর্তা।

ইন্দোনেশিয়ার দুর্যোগ নিয়ন্ত্রণ সংস্থা জানিয়েছে, চারটি অঞ্চলে বন্যায় প্রায় ১০ হাজার বাড়ি-ঘর তলিয়ে গেছে। টানা ৯ ঘণ্টার বৃষ্টিতে এই বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। -রয়টার্স।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *