শহীদ কামারুজ্জামান চিড়িয়াখানার খাঁচা থেকে পাখি অবমুক্ত করলেন রাসিক মেয়র লিটন (ভিডিও)

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানার খাঁচা থেকে ভুবন চিল ও নিশিবক পাখি অবমুক্ত করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

প্রাকৃতিক ভারসাম্য রক্ষার্থে আজ বুধবার সকালে ৭টি ভুবন চিল ও ২০টি নিশিবক অবমুক্ত করেন মেয়র।

এ ব্যাপারে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশ অনেক পাখি প্রায় বিলুপ্ত প্রায়। প্রাকৃতিক ভারসাম্য রক্ষার্থে এবং পাখিরা যে মুক্ত আকাশে উড়তে পারে, সেজন্য পাখিগুলো অবমুক্ত করা হলো। এছাড়া পাঁয়রার খাঁচা উন্মুক্ত রাখা হবে।

রাসিকের ভ্যাটেরিনারী সার্জন ডা. ফরহাদ উদ্দীন জানান, বর্তমানে আবাসস্থল সংকট, খাদ্য সংকট, অবৈধ শিকার, পাচার, প্রাকৃতিক দূর্যোগ ইত্যাদি নানা কারণে অধিকাংশ বন্য প্রানী ও পাখী আজ বিলুপ্তির পথে। জীব বৈচিত্র আজ হুমকীর সম্মুখীন।

শহীদ কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানার নিশিবক বা ওয়াক পাখীর ব্রিডিং হয়েছে। তাই প্রাকৃতিক ভারসাম্য রক্ষার্থে আজ মাননীয় মেয়র মহোদয় ২০টি বক এবং ৭টি চিল অবমুক্ত করেন। পর্যায়ক্রমে দুই শতাধিক বক অবমুক্ত করা হবে।

পাখি অবমুক্তকরণের সময় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান, রাসিকের পরিবেশ উন্নয়ন সৈয়দ মাহমুদ-উল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

শহীদ এ এইচ এম কামারুজ্জামান উদ্যান পরিদর্শন করছেন রাসিক এর মাননীয় মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন

Posted by Padma silker rajshahi পদ্মা সিল্কের রাজশাহী on Tuesday, October 22, 2019

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *