বাঘায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

তথ্যপ্রযুক্তি লীড

বাঘা প্রতিনিধি :
‘বিজ্ঞান মনস্ক জাতি গঠনের নিয়ামক শক্তি’ এই লক্ষ্যে বিজ্ঞানকে জনপ্রিয় ও প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশের প্রণোদনা সৃষ্টির প্রয়াস এবং বিজ্ঞান চর্চাকে মানুষের দোরগড়ায় পৌছে দেয়ার লক্ষ্যে-্উদ্দেশ্যে উপজেলা পর্যায়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলার ’২০১৯ আয়োজন করা হয়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় ও জাতীয় বিজ্ঞান ও প্রযিুক্তি যাদুঘরের তত্বাবধানে বাঘা উপজেলা প্রশাসন ৪০ তম এ মেলার আয়োজন করে। মেলায় ষ্টল বরাদ্দ নিয়েছেন উচ্চ মাধ্যমিক,মাধ্যমিক ও মাদ্রাসাসহ ৪৪টি শ্ক্ষিা প্রতিষ্ঠান।

বুধবার (৩০-০১-১৯) বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে ২দিন ব্যাপি ৪০ তম এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেণ, উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা ও উপজেলা আওয়ামীলীগের সাধঅরন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। নির্বাহি অফিসারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মৎস্য অফিসার আমিরুল ইসলাম,মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফুর রহমান, সহকারি অধ্যাপক শতদল কুমার পাল,মুক্তিযোদ্ধা জোনাব আলী ও সাংবাদিক নুরুজ্জামান। উপস্থিত ছিলেন,সমবায় অফিসার আব্দুল মোকিম,প্রতিবন্ধী বিষয়ক অফিসার আহাদ আলীসহ উপজেলার বিভিন্ন দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ শিক্ষার্থীরা।

ষ্টল পরিদর্শন করে দেখা গেছে,বাঘা উচ্চ বিদ্যালয়,খানপুর জেপি উচ্চ বিদ্যালয়,সরেরহাট উচ্চ বিদ্যালয়,রহমতুল্লাহ বালিকা উচ্চ বিদ্যালয়,আলাইপুর উচ্চ বিদ্যালয় ও ইসলামী একাডেমী উচ্চ বিদ্যালয়সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিজ্ঞান ভিক্তিক আধুনিক প্রযুক্তির নানা উপকরণে ষ্টল সাজিয়ে দর্শকদের আকৃষ্ট করেছেন। প্রশ্নপর্বে বিজ্ঞান ভিক্তিক প্রযুক্তি বিষয়ে দর্শকদের বোঝাতে সক্ষম হয়েছেন শিক্ষার্থীরা। মেলায় আসা দর্শনার্থী আব্দুল হানিফ জানান, এই আয়োজনের মাধ্যমে অনেক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিজ্ঞান ভিক্তিক তথ্য প্রযুক্তির বিষয়ে আগ্রহী হয়ে উঠবে। এ থেকে মেলার সার্থকতা অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। বিকালে উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা পরবর্তী কর্মসূচি ঘোষনার মাধ্যমে প্রথম দিনের কর্মসূচির সমাপ্তি টানেন।

Spread the love
  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    4
    Shares

Leave a Reply

Your email address will not be published.