আরএমপির বোয়ালিয়া ডিভিশনে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: আজ আরএমপির বোয়ালিয়া ডিভিশনের আয়োজনে রাজশাহী কলেজ মিলনায়তন এ বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় আরএমপির সুযোগ্য কমিশনার আবু কালাম সিদ্দিক মহোদয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিট পুলিশিং সভার শুরুতেই আরএমপির কমিশনার আমন্ত্রিত অতিথিদের মাঝে মাস্ক বিতরণ করেন। কমিশনার মহোদয় তার বক্তব্যের শুরুতেই আমন্ত্রিত অতিথিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। বিট পুলিশিং সম্বন্ধে জনসাধারণকে ধারণা প্রদান করেন এবং বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন। বাল্যবিবাহ, পারিবারিক বিবাদ, নারী নির্যাতন প্রভৃতি ক্ষেত্রে বিট পুলিশিং এর ভূমিকা সম্পর্কে বিশদ আলোকপাত করেন সাইবার ক্রাইম ইউনিটের মাধ্যমে বিভিন্ন প্রকার অপরাধ নির্মূল এর ব্যাপারে আলোচনা করেন এবং কিশোর গ্যাংনির্মূলে সভায় উপস্থিত অতিথিদের ভূমিকা রাখার জন্য উদাত্ত আহ্বান জানান।

মানোনীয় প্রধানমন্ত্রীর ভীষণ ২০২১ এবং ২০৪১ বাস্তবায়নে পুলিশি সেবার মাধ্যমে সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন। কমিশনার মহোদয় আরও বলেন আজকের সন্তান আগামী দিনের ভবিষ্যৎ, সুতরাং শিশু-কিশোরদের যথাযথ প্রতি পালনের মাধ্যমে বাংলাদেশের ভবিষ্যত সুরক্ষিত করতে হবে। সমাজে নানা অপরাধ নির্মূল এর মাধ্যমে সুস্থ সমাজ গঠনে পুলিশ অনবদ্য ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। শান্তির নগরী রাজশাহীর শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য কমিউনিটি পুলিশ কে ঢেলে সাজানোর প্রত্যয় ব্যক্ত করেন। বাড়ি ভাড়া দেয়ার সময় ভাড়াটিয়া তথ্য ফরম যথাযত ভাবে পূরন করে থানায় জমা দেয়ার জন্য আহবান জানান ও ভাড়াটিয়াদের ব্যাপারে নিয়মিত খোঁজখবর নেয়ার আহ্বান জানান। সোনার বাংলায় কোন সন্ত্রাসী চাঁদাবাজ জঙ্গী থাকবে না তা সুনিশ্চিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে তিনি তাঁর বক্তব্য শেষ করেন।

 

 

স্ব.বা/বা

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *