বাঘায় জলাবদ্ধতা নিরসনে কাজ শুরু, ২’শ বিঘা জমিতে তিনটি ফসল উৎপাদন করা যাবে

কৃষি রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি: জলাবদ্ধতা নিরসনে, সকল বাধা ও রক্তচক্ষু উপেক্ষা করে কাজ শুরু করা হয়েছে। উপজেলার আড়ানি ইউনিয়নের বেড়েরবাড়ি,হরিপুর ও ঝিনা এলাকায় চং বসিয়ে পানি নিষ্কাশন কাজের উদ্বোধন করেন নির্বাহি কর্মকর্তা(ইউএনও) পাপিয়া সুলতানা । বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে ঝিনা গ্রামের মোস্তাকিন হোসেনের একটি পুকুরের পাড় কেটে জলাবদ্ধতা নিরসনের কাজের শুরু করা হয়।

উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান, বিএমডি এর নির্বাহী প্রকৌশলী,উপজেলা উপ-সহকারি প্রকৌশলী মামুন হোসেন, আড়ানী ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম,ইউপি সদস্য মাসুদ রানাসহ শতশত কৃষক। কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান বলেন,এই জলাবদ্ধতা নিরসনে প্রায়় ২০০০ বিঘা জমিতে এখন তিনটি ফসল উৎপাদন করা যাবে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির নির্দেশনায় কাজ শুরু করা হয়।,

ইউএনও বলেন, জলাবদ্ধতা নিরসনে, সকলের সহযোগিতায় বিশেষ করে বেড়েরবাড়ি,হরিপুর ও ঝিনা এলাকায় পানি নিষ্কাশনের নালার কাজ সম্পূর্ণ করা হবে।

উল্লেখ্য,‘জলাবদ্ধতায় পানির নীচে ফসলের মাঠ,মামলায় আটকে আছে খাল পুণঃখননের কাজ’ শিরোনামে জাতীয় ও স্থানীয় দৈনিকে প্রকাশিত খবর নজরে এলে ব্যবস্থা নেওয়া হয়।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *