রাজশাহীতে প্রানি সম্পদ দপ্তরের চিকিৎসায় ২ লক্ষ টাকার গরুর মৃত্যু!

কৃষি রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি : রাজশাহীর বাঘায় প্রানি সম্পদ দপ্তরের এক চিকিৎসকের বিরুদ্ধে ভুল চিকিৎসায় প্রায় দুই লক্ষ টাকা মূল্যের গরুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন বাজুবাঘা ইউনিয়নের গ্রাম পুলিশ শফিকুল ইসলাম(৪০)। বুধবার(৩ আগস্ট) বাঘা উপজেলা প্রানি সম্পদ দপ্তরের চিকিৎসক আব্দুর রশিদের বিরুদ্ধে বাঘা থানায় অভিযোগ করেন শফিকুল ইসলাম(৪০)।

তিনি উপজেলার বানিয়া পাড়া গ্রামের আহসান আলীর ছেলে । গাভীটির প্রসব করাতে গিয়ে ভুল চিকিৎসায় পেটের বাচ্চাসহ মারা যাওয়ার অভিযোগ করা হয়েছে।

জানা গেছে, গ্রাম পুলিশ শফিকুল ইসলাম(৪০) মঙ্গলবার দুপুরে তার(গরু)গাভির বাচ্চা প্রসব করানোর জন্য উপজেলা প্রাণি সম্পদ অফিসে গিয়ে সেখানে কর্মরত উপ-সহকারী আব্দুর রশিদকে জানায়। এরপর আব্দুর রশিদ শফিকুলের বাড়িতে এসে ঐ গাভিকে ইঞ্জেকশান দেয় । কিছুক্ষন পর গাভীটি বাচ্চা প্রসবে বাধাপ্রাপ্ত হলে চিকিৎসক আব্দুর রশিদ বাচ্চার পায়ে রশি বেধে টেনে বের করে। ঘটনার এক পর্যায় বাচ্চাটি মারা যাই। তখন আব্দুর রশিদ পাণি সম্পদ অফিসে চলে আসে। কিছুক্ষন পরে গাভিটিও মারা যায়।

শফিকুল ইসলাম জানান, আব্দুর রশিদকে ফোন করে ক্ষতি পূরণ দাবি করেন। সমাধানের কোন সাড়া না পেয়ে থানায় অভিযোগ করেছেন।

আব্দুর রশিদ দাবি করে বলেন, উর্ধতন অফিসার ও ভেটেরিনারি সার্জন রোকনুজ্জামানের অনুমতি নিয়ে সেই বাড়িতে গিয়েছিলেন। গরুর জরাযু উল্টে থাকার কারণে বাচ্চা বের করতে দেরি হয় এবং বাচ্চাটি মারা যায়।

উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের সার্জন ডাঃ রোকনুজ্জামান বলেন, ঘটনার দিন উপজেলা পরিষদে একটি মিটিং-এ ছিলাম। এ বিষয়ে আমি কিছু জানিনা। বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন জানান, অভিযোগ পেয়েছি। বিষয়টি মিমাংসা করার চেষ্টা চলছে। যদি না হয়, সে ক্ষেত্রে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স্ব.বা/ম

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *