নড়াইলে ক্যাসিনো বিরোধী পৃথক অভিযানে নেতাসহ গ্রেফতার-১১

জাতীয়

নড়াইল জেলা প্রতিনিধি: চিহ্নিত ১১ জুয়াড়িকে দিবাগত গভির রাতে ডিবি ও থানা পুলিশের পৃথক অভিযান চালিয়ে নড়াইলের কালিয়ায় উপজেলার চাচুড়ী ইউনিয়ন পরিষদ ভবনের দ্বিতীয় তলা থেকে তাদেরকে গ্রেফতার করে। ঘটনাস্থল থেকে নগদ টাকা ও জোয়ার সরঞ্জাম জব্দ করে। ওই ঘটনায় পুলিশ ও থানা পুলিশ বাদি হয়ে পৃথক দু’টি মামলা দায়ের করেছে।

নড়াইল সদর থানাধীন,আউড়িয়া ইউনিয়নের কমলাপুর গ্রামে মধ্যরাতে অভিযান চালিয়ে জুয়া খেলা অবস্থায় ৫ জুয়ারু কে খেলার সরঞ্জামাসহ গ্রেপ্তার করে সদর থানায় সোপর্দ করেছি।

ডিবি পুলিশের পৃথক অভিযানে ডিবি পুলিশের এস আই সৈায়দ জামারত আলী জানান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)’র গোপন সংবাদের ভিত্তিতে আমরা পৃথক অভিযান চালায় এ সময় নড়াইলের কালিয়ায় উপজেলার চাচুড়ী ইউনিয়ন পরিষদের সদস্য ও কৃষ্ণপুর গ্রামের মৃত মালেক মোল্যার ছেলে রবিউল ইসলাম বিপুল মোল্যার নেতৃত্বে দীর্ঘদিন ধরে ইউপি ভবনে জুয়ার আসর পরিচালনা করে আসছিল।

ওইরাত পৌনে ১০টার দিকে বিপুলের জুয়ার আসর জমে উঠলে ডিবি পুলিশের এস আই সৈায়দ জামারত আলী ও কালিয়া থানার এস আই জাহিদুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে বর্তমান ইউপি সদস্য বিপুল মোল্যা (৪৫), সাবেক সদস্য,ওই ইউনিয়ন বিএনপির সভাপতি ও চাচুড়ি গ্রামের মুস্তাইন শেখের ছেলে ফুর মোল্যা (৪৮), নড়াইলের কালিয়ায় কৃষ্ণপুর গ্রামের মৃত জলিল মোল্যার ছেলে সাবু মোল্যা (৪৭), মন্টু রায়ের ছেলে সাধন রায় (৩৯), মৃত বাদশা শেখের ছেলে মিরান মোল্যা (৩৬), মৃত নেছারদ্দিনের ছেলে সিরাজুল ইসলামকে (৩৫) নগদ ১১হাজার ৩৩০ টাকা ও জুয়া খেলার সরঞ্জামসহ আটক করে।

ওই ঘটনায় এস আই জাহিদুর রহমান বাদি হয়ে জুয়া অইনে দিবাগত রাতেই একটি মামলা দায়ের করেন। নড়াইলের কালিয়ায় চাচুড়ি ইউপি চেয়ারম্যান মো.সিরাজুল ইসলাম হিরক বলেন,‘ রাতে ইউপি ভবন থেকে ইউপি সদস্যসহ ৬জুয়াড়িদের আটকের কথা শুনেছি। ওই ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তি চাই।

এর অগে নড়াইলের সাগর দাস (২০) হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) যশোর। হত্যাকা-ে জড়িত দুই আসামি নড়াইল পৌরসভার উজিরপুর কুলইতলা গ্রামের কালিপদ দাসের ছেলে তপন দাস (২৩) ও চিত্তরঞ্জন দাসের ছেলে মিলন দাসকে আটক করে আদালতে সোপর্দ করেছে। টাকা না পাওয়া ও প্রেমঘটিত বিষয় নিয়ে এ হত্যাকা-ের ঘটনা ঘটেছে বলে পিবিআই।

এদিকে নড়াইল সদর উপজেলার সিঙ্গাশোলপুরের গোবরা কারীকর পাড়ায় মেয়ে। বিয়ে হয়েছে নড়াইলের ইতনা গ্রামে। চুপিচুপি কয়েকজন লোক পাঞ্জেরী নূরের লাশ ঘাড়ে করে ঔগ্রামের একটি বাশ বাগানে দাফনের জন্য নিয়ে যাচ্ছিল। এলাকার মানুষ দেখে তাৎক্ষনিক নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (০১৭১৭-৩৭৪২০৬) ফোন দেয়। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পার্শ্ববর্তী বিছালী ক্যাম্প ইনচার্জ ও সদর থানা থেকে এসআই কে পাঠান ঘটনাস্থলে।

ঘটনাস্থলে গিয়ে কবরের পাশে রাখা পাঞ্জেরী নূরের লাশ বাইরে এনে সুরতহাল করে পুলিশ। এরপর লাশের ময়না তদন্তের জন্য নড়াইল সদর হাসপাতালে নেয়া হয়। আপরদিকে পেড়লীর বাজার এলাকা অভিযান এ সময় জুয়া খেলা অবস্থায় জুয়াখেলা সরঞ্জাম ও নগদ টাকাসহ ৬ জুয়ারী কে গ্রেফতার করে করেছে নড়াইল গোয়েন্দা পুলিশ ডিবি। গ্রেফতার করে নড়াইলের কালিয়া থানায় সোপর্দ করা হয়। এস আই আরো বলেন, জুয়ারীদের উপরে সাড়াশী অভিযান চালানোর ধারাবাহিকতায়, নড়াইল জেলা সকল জুয়া ও ক্যাসিনো নামক স্থানে আমরা নিয়মিত অভিযান চালিয়ে জুয়ারীদের আটক করে জেল হাজতে পেরন করছি।

নড়াইলে কোন ক্যাসিনো নামক জুয়া খেলা হতে দেয়া হবে না বলেও আমাদের নির্দেশ দিয়েছেন এসপি মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) স্যার। নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)’র নির্দেশ, নড়াইল জেলা ডিবি পুলিশের একটি চৌকশ টিম। নড়াইল ও কালিয়া এলাকা থেকে মোট ১১ জন জুয়ারু কে-তাস, নগদ টাকা ও জুয়া খেলার সরঞ্জামাদিসহ গ্রেপ্তার করেছে। নড়াইলের কালিয়া থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন,‘আটককৃতদের সকালে আদালতে প্রেরণ করা হয়েছে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *