হিন্দুই হিন্দুর বড় শত্রু

জাতীয়

নড়াইল জেলা প্রতিনিধি: একটি স্বার্থান্বেষী মহল বিভিন্ন ব্যক্তি হিন্দুই হিন্দুর বড় শত্রু। যেসব হিন্দ ইসকনকে সহ্য করতে পারে না তাদের উদ্দেশ্যে এই লেখা।

১.আপনি পারবেন পাকিস্তানের সিন্ধু প্রদেশে মিথি নগরীতে নগর কীর্তন করতে? ২.পারবেন পাকিস্তানে ভক্তিবেদান্ত ট্রাস্ট, ইসকন মন্দির গড়তে? ৩.ইরানে রথযাত্রা করতে পারবেন? ৪.যুদ্ধবিধ্বস্ত ইরাকে পারবেন রথযাত্রা, জন্মাষ্টমী পালন করতে? ৫. ইসলামী রাজতন্ত্র সৌদি আরবে পারবেন বাদশা আব্দুল্লাহ কে বেদ উপহার দিতে? ৬.অতীতের দেশ আজারবাইজানে পুনরায় বৈদিক সনাতন ধর্ম প্রচার করতে? ৭.সাহস আছে ইসরাইলের তেল আবিবে নামহট্ট মন্দির ও নগর কীর্তন করতে? ৮.হরিনাম ছড়াতে পারবেন বানিজ্যিক রাজধানী দুবাইয়ে? ৯.বাহারাইনে পারবেন মন্দির তৈরী ও রাজপথে কীর্তন করতে?

১০.কুয়েতে পারবেন রথযাত্রা র্যালি করতে? ১১. মিসরে পারবেন নামহট্ট মন্দির করার প্রস্তাব করতে? ১২.সুদানে পারবেন জন্মাষ্টমী করতে? ১৩. আরব জাহানে গীতার আলো ছড়িয়ে দিতে? ১৪.কমুনিস্ট রাশিয়ায় প্রচন্ড বরফ উপেক্ষা করে রথ যাত্রা করতে ? ১৫ ঘানার রাজপথে হরিনাম করতে? ১৬. পারবেন সাদা-কালো-বাদামী-হলুদ বর্ণ বা জাতিভেদ ভুলে মানুষ হিসেবে সকলকে একই প্লাটফর্মে দাড় করাতে ? না, আপনি পারবেন না। এসব একমাত্র ইসকনই করতে পারে। ইসকনকে পছন্দ করেন না ঠিক আছে। কিন্তু দয়া করে তাঁদের নামে অপপ্রচার করবেন না।

সারা পৃথিবীর মানুষের মাথায় গোবর পুরা না। ইস্কনের অনেক বিদেশী গুরু উ”চ শিক্ষিত, পিএইচডি ডিগ্রী ধারী। ইসকনের অনেক সদস্য আমেরিকা বা বৃটেনের সংসদে বক্তৃতা দেয়ার জন্য আমন্ত্রিত হন। পারলে যুক্তি দিয়ে তাদের মুখেমুখি হোন! ভক্তের ভগবান শ্রী কৃষ্ণ। পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ দামোদর রুপে নলকুবের ও মাতা যশোদার প্রেমরুপ রজ্জু দ্বারা উদুখলে বন্ধনরত অবস্থায় ভগবান শ্রীকৃষ্ণ অর্জুন বৃক্ষ দুটির মধ্যে প্রবেশ করেছিলেন এবং যে উদুখলটির সঙ্গে তাঁকে বাঁধা হয়েছিল,,,,,, তা বক্রভাবে বৃক্ষ দুটির মধ্যে আটকে গিয়েছিল, তাঁর উদরে বাঁধা উদুখলটি বলপুর্বক আকর্ষণ করে বালক শ্রীকৃষ্ণ বৃক্ষ দুটিকে উৎপাটিত করেছিলেন। পরম পুরুষের বিক্রমে কা-, পল্লব, শাখাসহ বৃক্ষ দুটি প্রবলভাবে কম্পিত হতে হতে প্রচ- শব্দ সহকারে ভুমিতে পতিত হয়েছিল,,।

তারপর সেই বৃক্ষ দুটি থেকে মুর্তিমান অগ্নির মতো দুই মহাপুরুষ আবির্ভুত হয়েছিলেন,,,। তাঁদের সৌন্দর্যের ছটায় সর্বদিক আলোকিত হয়েছিল এবং তাঁরা অবনত মস্তকে শ্রীকৃষ্ণকে প্রণতি নিবেদন করে কৃতাঞ্জলিপুটে উত্তম শ্লোক দ্বারা তাঁরা বন্দনা কীর্তন করতে লাগলেন,,,, ” হে – বিশ্বস্বরুপ” আমরা আপনার অনুচর নারদ মুনির ভৃত্য,,,,। এখন আপনি আমাদের গৃহে প্রত্যাবর্তনের অনুমতি প্রদান করুন,,।

নারদ মুনির কৃপায় আমরা আপনার সাক্ষাৎকার লাভ করেছি।এখন থেকে আমাদের বাক্য আপনার লীলামৃত কীর্তনে,, শ্রবণ যুগল আপনার মহিমা শ্রবণে, হাত-পা এবং অন্যান্য ইন্দ্রিয় আপনার প্রীতিজনক কার্যে, মন আপনার পাদপদ্ম স্মরণে, মস্তক এই নিখিল ব্রহ্মা-ের প্রণামে (কারণ,সমস্ত বস্তু আপনার বিভিন্ন রুপ) এবং চক্ষুদ্বয় আপনার থেকে অভিন্ন বৈষ্ণবদের দর্শনে যেনো সর্বদা রত থাকুক। পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ বললেন,, দেবর্ষি নারদ মুনি অত্যন্ত কৃপাময়। ধনমদে অন্ধ তোমাদের দুজনকে অভিশাপ দিয়ে তিনি তোমাদের প্রতি তাঁর মহৎ কৃপা প্রদর্শন করেছেন।

যদিও তোমরা স্বর্গলোক থেকে অধঃপতিত হয়ে বৃক্ষযোনি প্রাপ্ত হয়েছিলে,, তবুও তোমরা তাঁর দ্বারা অনুগৃহীত হয়েছো। সুর্যের দর্শণে যেভাবে চক্ষুর অন্ধকার দুরীভুত হয়,, ঠিক তেমনই ঐকান্তিকভাবে আমার শরণাগত এবং আমার সেবায় কৃতসঙ্কল্প ভক্তের সাক্ষাৎকারের ফলে, কারো আর জড় বন্ধন থাকতে পারে না। এখানে শ্রীকৃষ্ণ তাঁর ভক্তকে নলকুবের ও মণিগ্রীবকে উদ্ধার করার সমস্ত কৃতিত্ব প্রদান করছেন। তিনি বলেছেন যে, তাঁর কৃপায় নয় বরং দেবর্ষি নারদ মুনির কৃপায় নলকুবের ও মণিগ্রীবকে উদ্ধার করলেন। এভাবে দামোদর লীলায় সম্পুর্ণভাবেই তাঁর ভক্তবাৎসল্য প্রদান করেছেন।

তিনি অনন্ত কোটি ব্রহ্মা-ের মালিক বা অধীশ্বর হওয়া সত্ত্বেও তিনি মাতা যশোদার প্রেমরুপ রজ্জু দ্বারা বাঁধা। তাই বিল্বমঙ্গল ঠাকুর তাঁর প্রার্থনায় বলেছেন,, সমস্ত সমুদ্রের জল ভগবানের একটি রোমকুপকে পুর্ণ করতে পারবে না,, আর মাতা যশোদা শ্রীকৃষ্ণকে কেবল মাত্র এক বালতি জল দ্বারা স্নান করিয়েছিলেন। আর কৃষ্ণ সেই বরাহদেবেরও উৎস,,,। মাতা যশোদা শ্রীকৃষ্ণকে উদুখলে বেঁধে রাখলে তিনি সেখান থেকে ছুটে গিয়ে উদুখল দ্বারা যমালর্জুন দুই ভাইকে উদ্ধার করলেন।

এ লীলার দ্বারা তিনি তাঁর ভক্ত নারদ মুনিকে বিষেশভাবে মহিমান্বিত করেছেন। ঠিক এমনিভাবে ভগবান তাঁর অনন্তলীলার মাধ্যমে তাঁর ভক্তকে আনন্দ প্রদান করেন,,। আমাদের উচিৎ, ভগবানের এ-সকল অমৃতময় লীলা শ্রবণের মাধ্যমে আবার আমাদের চিন্ময় স্বরুপে ভগবানের কাছে ফিরে যাওয়ার প্রয়াসী হওয়া। (হরে কৃষ্ণ) ওঁ শ্রীশ্রী দামোদরায় নমো নমঃ আপনি সকলকে এরুপ কৃপা করুন প্রভু শ্রীদামোদর।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *