করোনায় সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যুর রেকর্ড

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: দেশে করোনাভাইরাস শনাক্তের ৩৯৭তম দিনে গত ২৪ ঘন্টায় এ যাবতকালের সর্বোচ্চ রেকর্ডসংখ্যক ৭৭ জন মৃত্যুবরণ করেছেন। এর আগে গত বৃহস্পতিবার ৭৪ জন মৃত্যুবরণ করেছিলেন। আজ মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৫৩ ও নারী ২৪ জন।

গতকালের চেয়ে আজ ১৪ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৬৩ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ৬৬১ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪২ শতাংশ। গতকালও মৃত্যুর একই হার বিদ্যমান ছিল। আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৬ হাজার ৭৭ জনের নমুনা পরীক্ষায় ৫ হাজার ৩৪৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ২ হাজার ১১৯ জন কম আক্রান্ত হয়েছেন। গতকাল ৩১ হাজার ৬৫৪ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৪৬২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৪৯ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৩ দশমিক ৫৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ৩ দশমিক ০৮ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪৯ লাখ ৭৩ হাজার ৪৮৯ জনের নমুনা পরীক্ষায় ৬ লাখ ৭৮ হাজার ৯৩৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৭ লাখ ২০ হাজার ৬১৪টি হয়েছে সরকারি এবং ১২ লাখ ৫২ হাজার ৮৭৫টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৫ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৬২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৩৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৩ হাজার ৫১১ জন। গতকালের চেয়ে আজ ৩২৬ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৭২ হাজার ৩৭৮ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৩০ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৪ দশমিক ৪০ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১ শতাংশ কম।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৫ হাজার ১৮৫ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩১ হাজার ৮৭৯ জনের। গতকালের চেয়ে আজ ৬ হাজার ৬৯৪টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৭২টি ও বেসরকারি ৭১টিসহ ২৪৩টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ২৬ হাজার ৭৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩১ হাজার ৬৫৪ জনের। গতকালের চেয়ে আজ ৫ হাজার ৫৭৭টি নমুনা কম পরীক্ষা করা হয়েছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *