ভালুকায় আসাদুল হত্যার মূল আসামি সিলেটে গ্রেফতার

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক: ময়মনসিংহের ভালুকা উপজেলায় আসাদুল ইসলাম হত্যার মূল আসামি মেহেদী হাসান আরাফাত ওরফে কালা মিয়াকে (২১) সিলেট থেকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার রাতে ভালুকা মডেল থানার এসআই ইকবাল হোসেন (পিপিএম) সিলেট কতোয়ালী থানাধীন লালবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করেন।

গ্রেফতার মেহদী হাসান উপজেলার ধীতপুর গ্রামের আব্দুল মতিন আকন্দের ছেলে।

জানা যায়, গত সোমবার উপজেলার বিরুনীয়া ইউনিয়নের ভাওলিয়াবাজু গ্রামে হত্যাকাণ্ডটি ঘটিয়ে মেহদী আরাফাত ওরফে কালা মিয়া গা ঢাকা দেয়। ঘটনার পর থেকে দেশের বিভিন্ন এলাকায় অবস্থান করছিল।

সব শেষ সিলেটের কতোয়ালী থানা লাল বাজার এলাকায় তার অবস্থান শনাক্ত করে ভালুকা মডেল থানা পুলিশের একটি দল। শুক্রবার রাতে সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মেহদী পুলিশের কাছে খুনের কথা স্বীকার করে।

ভালুকা মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, ঘটনার পর থেকে মেহদী হাসানকে আমরা নজরদারিতে রেখেছি। বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় অবস্থান করছিল। সব শেষ অবস্থান শনাক্ত করে এ হত্যাকাণ্ডের মূল আসামি মেহদীকে সিলেট থেকে গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গ,গত ১৯ এপ্রিল বিকালে আসাদুল ইসলামকে মেহদী হাসান ফোন করে ডেকে নিয়ে উপজেলা ধীতপুর এলাকায় সুতিয়া নদীর পাড়ে  একটি বাদাম ক্ষেতে নিয়ে যায়। সেখানে মেহদী ও তার সহপাঠিরা আসাদুলকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

স্থানীয়রা তাকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক আসাদুলকে মৃত ঘোষণা করেন। ঘটনার দিন রাতেই সাব্বির (১৬) ও রবিন (১৭) নামে দুজনকে পুলিশ গ্রেফতার করে এবং খুনে ব্যবহৃত ছুরিটি উদ্ধার করে।

এ ঘটনায় নিহতের ছোট ভাই নাজমুল হক বাদী হয়ে ভালুকা থানায় তিনজনের নাম উল্লেখ্য করে একটি হত্যা মামলা (নং-৩৪, তারিখ- ২০/০৪/২০২১ ইং ধারা-৩০২/৩৪) দায়ের করেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *