আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শিশু নির্মাতা তিতলীর ‘অপেক্ষা’

জাতীয়

স্বদেশ বাণী ডেস্ক: আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য অফিসিয়ালিভাবে মনোনীত হয়েছে বাংলাদেশের শিশু নির্মাতা ও ভৈরবের মেয়ে জোহরা রহমান তিতলীর ‘অপেক্ষা’।

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ১১ অক্টোবর ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিত হতে যাচ্ছে লিফট অব গ্লোবাল নেটওয়ার্ক আয়োজিত এই উৎসব। সেখানে পেশাদার চলচ্চিত্র নির্মাণে আগ্রহী নির্মাতাদের তৈরি প্রথম চলচ্চিত্র নিয়ে অনুষ্ঠিত হয় ‘ফার্স্টটাইম ফিল্মমেকার সেশন’ নামের এ আয়োজন।

তিতলির বাবা অভিনেতা মতিউর রহমান সাগরের হাত ধরেই তার অভিনয়ে আসা। এই শিশুশিল্পী নিজেই অভিনয় করেছে ‘অপেক্ষা’ ছবির কেন্দ্রীয় চরিত্রে। ছবিটি পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্যও রচনা করেছে সে নিজেই।

মতিউর রহমান সাগর জানান, এটি খুবই গর্বের ও সম্মানের বিষয়। একজন শিশু নির্মাতা হিসেবে আন্তজার্তিক পর্যায়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে তিতলির নির্মিত ও অভিনীত চলচ্চিত্রটি প্রদর্শিত হবে। এ বিষয়ে কর্তৃপক্ষ উৎসবে অংশগ্রহণের জন্য মেইল পাঠিয়ে আমন্ত্রণ জানিয়েছেন বলেও জানান তিনি।

আন্তর্জাতিক পর্যায়ে এত বড় আয়োজনে তার মেয়ের নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে এটা ভেবে তিনি গর্ববোধ করেন। দেশবাসীর কাছে প্রত্যাশা করছেন দোয়া ও সমর্থনের।

শিশু নির্মাতা জোহরা তিতলীর বয়স ১৫। সে ভৈরব পৌর শহরের আমলাপাড়া এলাকার বাসিন্দা। ভৈরবের উদয়ন স্কুলে দশম শ্রেণির শিক্ষার্থী। জোহরা রহমান তিতলী জানায়, করোনার কারণে সবকিছু বন্ধ থাকায় ঘরে বসে নির্মাণ করে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অপেক্ষা’।

গৃহবন্দি শিক্ষার্থীদের মানসিক চাপ ও মনের ব্যাকুলতাকে তুলে ধরতেই তার এই নির্মাণ। আন্তর্জাতিক পর্যায়ে এত বড় প্রতিযোগিতায় নিজের এই কর্মকে তুলে ধরতে সে প্রস্তুত আছে বলেও জানায়।

এ ধরনের আন্তর্জাতিক প্রতিযোগিতায় তার নির্মিত অপেক্ষা সবার কাছে গ্রহণযোগ্য স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হবে বলে আশা তার।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *