অসাম্প্রদায়িক চেতনায় দেশ গঠনে সকলকে এগিয়ে আসতে হবে : ডাবলু সরকার

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার বলেছেন, অসাম্প্রদায়িক চেতনায় সকলকে দেশ গঠনে এগিয়ে আসতে হবে। কারন বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশে সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে তাদের ধর্মের বিভিন্ন অনুষ্ঠান সুষ্ঠু ভাবে পালন করে যাচ্ছেন। তেমনি সারাদেশের মতো রাজশাহী মহানগরীতেও শান্তি শৃঙ্খলার মধ্যো দিয়ে শারদীয়া দুর্গা উৎসব পালন করা হয়েছে। আগামীতেও আনন্দ উৎসবের মধ্য দিয়ে সব ধর্মের লোকজন তাদের ধর্মীয় অনুষ্ঠান পালন করবে।

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে নগরীর ফুদকিপাড়া মুন্নুজান স্কুলের সামনে রবীন্দ্র-নজরুল মঞ্চে রাজশাহী সিটি কর্পোরেশন ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উদ্যোগে বিজয়া দশমীর আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, ধর্ম নিরপেক্ষ দেশ বাংলাদেশ। সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল উদাহরণ হিসেবে বিশ্বদরবারে সমাদৃত এই দেশ। আমাদের দেশে বিভিন্ন সম্প্রদায়ের মানুষ নিজেদের উৎসবগুলোকে শান্তিপূর্ণভাবে উদযাপন করতে পারছে। এগুলো সবই সম্ভব হয়েছে হাজার বছরের শেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সঠিক নেতৃত্বে কারণে।

শুধুমাত্র মাননীয় প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বের জন্য আজ আমাদের দেশের বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে বন্ধুত্ব ও বন্ধন দিন দিন সুদৃঢ় হয়েছে। এর ফলে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক প্রকৃষ্ট উদাহরণ হিসেবেও এখন অনন্য দৃষ্টান্ত লাভ করেছে। এই সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন ধরে রাখা হয়েছে। এই ধারা আগামীতেও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

এদিকে, শুভ বিজয়া দশমী উপলক্ষে রাজশাহী নগরীর ফুদকিপাড়া মুন্নুজান স্কুলের সামনে মঙ্গলবার দুপুর থেকে পদ্মা নদীতে প্রতিমা বিসর্জন করা শুরু হয়। বিসর্জন উপলক্ষে রবীন্দ্র-নজরুল মঞ্চে রাজশাহী সিটি কর্পোরেশন ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উদ্যোগে বিজয়া দশমীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সুজায়েত ইসলাম, মোসাঃ সালমা ইসলাম, ডিসি বেয়ালিয়া মোঃ সাজিদ হোসনে, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অনিল কুমার সরকার, ২২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, রাজশাহী মহানগর পূজা উদযাপন পরিষদ সভাপতি অলোক কুমার দাস, সাধারণ সম্পাদক শরৎ চন্দ্র সরকার, কার্তিক চন্দ্র হালদার, রণজিৎ সাহা, উজ্জ্বল কুমার ঘোষ প্রমুখ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *