ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগ মানুষের সেবা করে: অধ্যক্ষ ফেরদৌস

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগ মানুষের সেবা করে। যতই রাতই হোকনা কেন মানুষের সেবায়, তাদের জানমাল রক্ষার্থে ফায়ার সার্ভিসের কর্মীরা ঝাপিয়ে পড়ে। ফায়ার সার্ভিস কর্মীরা কোন বাচবিচার করেনা যে গরীব আর কে ধনী। তাদের একটাই লক্ষ্য থাকে বিপদগ্রস্থ মানুষকে উদ্ধার করা, তার সম্পদ রক্ষা করা।

সোমবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের ট্রেনিং ভেনু পরিদর্শন ও নব নিযুক্ত ফায়ার ফাইটার কোর্স সংখ্যা ৫৮ এর সঙ্গে মতবিনিময় কালে এসব কথা বলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লে´ মিরপুর এর অধ্যক্ষ এবিএম ফেরদৌস।

তিনি বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগে চাকরির বেতনের পাশাপাশি নেকি পাওয়া যায়। কারণ আমরা শীতের মধ্যে কেউ ডুবে গেলে তাকে উদ্ধার করি। কিন্তু অন্য কেউ উদ্ধার করেনা। রাতের বেলা কেউ অগ্নিকান্ড, দূঘর্টনাসহ অন্য বিপদে পড়লে আমরা তার পাশে গিয়ে তাকে বিপদ থেকে উদ্ধার করি। আর তাই কর্মের মাধ্যমে নিজেদের সম্মান বজায় রাখতে হবে।

অধ্যক্ষ এবিএম ফেরদৌস আরো বলেন, প্রশিক্ষণ ভালো ভাবে শেষ করতে হবে। এখানে কোন ফাঁকি দেয়া যাবেনা। কারণ প্রশিক্ষণ লব্ধ জ্ঞান বাস্তব জীবনে কাজে দিবে। প্রশিক্ষণের সময় ফাঁকি দিলে বাস্তব জীবনে কাজ করতে গিয়ে তা প্রাণহানীর কারন হতে পারে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক আব্দুর রশিদ। উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লে´ মিরপুর এর পিও কাম এ্যাডজুটেন্ট আব্দুল হামিদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার শহীদুল ইসলাম, স্টেশন অফিসার লতিফুর বারীসহ অত্র স্টেশনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বিকেলে প্রধান অতিথি হিসেবে নব নিযুক্ত ফায়ার ফাইটার কোর্স সংখ্যা ৫৮ এর আয়োজিত ভলিবল খেলায় বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লে´ মিরপুর এর অধ্যক্ষ এবিএম ফেরদৌস।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *