মুজিববর্ষে রাজশাহীর বিষমুক্ত আম হবে জাতির জন্য উপহার: জেলা প্রশাসক

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার:
আগামী মে মাস থেকে আমের সিজিন শুরু হবে। রাজশাহীর গাছ থেকে নামবে আম। আর এবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সরকারের ঘোষিত মুজিববর্ষ শুরু হচ্ছে এ বছরের ১৭ মার্চ। আগামী বছরের ১৭ মার্চ পর্যন্ত মুজিববর্ষ উদযাপন করা হবে। আর এ কারনে মুজিববর্ষে আমের মৌসুমে রাজশাহীর আমকে রাসায়নিকমুক্ত রাখার ঘোষণা দিয়েছে রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক।

তিনি বলেন, মুজিববর্ষে রাজশাহীর বিষমুক্ত আম হবে জাতির জন্য উপহার। আর বিষমুক্ত আম রাখতে কঠোর নজরদারি করবে প্রশাসন বলেও জানিয়েছেন তিনি। মুজিববর্ষ উদযাপন উপলক্ষে শুক্রবার সকালে জেলা প্রশাসন আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

জেলা প্রশাসক বলেন, আম নামানোর সময়সীমা বেঁধে দেয়ার কারণে এমনিতেই রাজশাহীর আমে কোনো ধরনের রাসায়নিক প্রয়োগের সুযোগ পান না চাষিরা। এবার মুজিববর্ষে বিষয়টি আরও ভালোভাবে নজরে রাখা হবে। তিনি বলেন, কৃষি বিভাগের সঙ্গে সমন্বয় করে শতভাগ আম নিশ্চিত করা হবে। এবার মুজিববর্ষে রাজশাহীর বিষমুক্ত আম হবে জাতির জন্য উপহার।

হামিদুল হক বলেন, মুজিববর্ষে সরকারি সব দপ্তরের সেবা হবে অতীতের যে কোনো সময়ের চেয়ে ভালো। ভূমি সংক্রান্ত সেবা নিয়ে জনমনে একটা নেতিবাচক ভাবনা রয়েছে। সে জন্য মুজিববর্ষে প্রতিটি উপজেলায় ভূমি মেলার আয়োজন করা হবে। সেখানে সবচেয়ে কম সময়ে সেবা পাবেন মানুষ। এভাবে প্রতিটি দপ্তরেরই সেবার মান বাড়ানো হবে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *