জেলা বিএনপি’র জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: স্বাধীনতা ঘোষক ও বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রাজশাহী জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে গতকাল রোববার বেলা ১১টায় নগরীর গনকপাড়াস্থ জেলা বিএনপি’র কার্যালয়ে সভায় সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ।

প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য সচিব বিশ্বনাথ সরকার, সৈয়দ মহসিন, নজরুল ইসলাম, মকবুল হোসেন, আব্দুস সামাদ, সিরাজুল ইসলাম, রায়হানুল ইসলাম রায়হান, আমিনুল হক সিন্টু, কামরুজ্জামান হেনা, সদর উদ্দিন, আলী হোসেন ও শাহাদত হোসেন। সভা পরিচালনা করেন জেলা বিএনপি’র সদস্য গোলাম মোস্তফা মামুন।

এছাড়া জেলা কুষক দলের আহবায়ক আল আমিন সরকার টিটু, সদস্য সচিব নাজমুল হক, যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম, আলাল উদ্দিন, জেলা মহিলা দলের দপ্তর সম্পাদক সৈয়দা রুম্মানা, জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম টুটুল, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সজল ও আরফিন কনকসহ অন্যান্য নেতাকর্মী।

প্রধান অতিথির বক্তব্যে শাহীন শওকত বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান জন্ম না নিলে এবং স্বাধীনতার ঘোষনা না করলে বাংলাদেশ স্বাধীন হতনা। তিনি জীবনের মায়া ত্য্গা করে সম্মুখভাবে যুদ্ধ করেছেন। তিনিই একমাত্র বাংলাদেশের উন্নয়নের রুপকার।

বহুদলীয় গণতন্ত্রের পুরোধা প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশকে উন্নয়নের শেকড়ে নিয়ে যাওয়ার জন্য কৃষি বিপ্লব শুরু করেছিলেন। তিনি রুক্ষ অঞ্চলে সেচের ব্যবস্থা করার জন্য খাল খননসহ গভীর নলকুপ স্থাপন করেন। দেশ যখন বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়তে শুরু করেছিল ঠিক সেই সময়ে কুচক্রী মহলের ইন্ধনে বিপদগামী সেনা সদস্যরা তাঁকে হত্যা করে। এই হত্যার মধ্যে দিয়ে গণতন্ত্র ও দেশের উন্নয়ন থেমে যায় বলে জানান তিনি।

তিনি আরো বলেন দেশের উন্নয়নের চাকা সচল করার জন্য তাঁর সুযোগ্য সহধর্মীনি বেগম খালেদা জিয়া রাজনীতিতে আসেন এবং দীর্ঘ সংগ্রামের মধ্যে দিয়ে স্বৈরাচার এরশাদ সরকারকে বিতারিত করে নির্বাচনের মাধ্যমে বিজয়ী দেশের হাল ধরেন। তিনবারের এই সফল প্রধানমন্ত্রীকে বর্তমান অবৈধ ও বিনা ভোটের সরকারের প্রধানমন্ত্রী সম্পূর্ন রাজনৈতিক ভাবে মিথ্যা মামলা দিয়ে সাজানো রায়ে কারাগারে রেখেছেন। দ্রুত বেগম জিয়ার মুক্তির দাবী জানান। আর তার না হলে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারী দেন এবং এই আন্দোলনে সকল নেতাকর্মীকে রাজপথে থাকার আহবান জানান প্রধান অতিথি।

এদিকে, স্বাধীনতা ঘোষক ও বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গতকাল রোববার বাদ আসর নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে রাজশাহী মহানগর যুবদলের আয়োজনে মাহফিলে সভাপতিত্ব করেন মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট। প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য সহিদুন্নাহার কাজি হেনা।

বিশেষ অতিথি ছিলেন মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, রুয়েট শিক্ষক আকতার জাহান, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মতিন, সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহম্মেদ বাবু, সাবেক কাউন্সিলর সোহরাব হোসেন শেখ, ১নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি শহিদ আলম, ১১নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি সেকান্দার আলী, ১৩নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি শফিকুল ইসলাম, ৭নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি বজলুর রহমান কচি, সাধারণ সম্পাদক আতাউর রহমান। মাহফিল পরিচালনা করেন মহানগর যুবদলের সহ-সভাপতি আব্দুল কাদের বকুল।

এছাড়াও ৬নং ওয়ার্ড বিএনপি’র সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, যুগ্ম সাধারণ সম্পাদক তারেক বিন খালেদ, মহানগর কৃষক দল সভাপতি ওয়াদুদ আহম্মেদ পিন্টু, জেলা কৃষক দলের সদস্য সচিব নাজমুল হোসেন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জুলফিকার রহমান ভুট্টো, মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক রনি হক, শফিকুল আলম টিয়া, মহানগর মহিলা দলের যুগ্ম আহবায়ক শাহিনা আকতার রোজি, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি ও নাহিন আহম্মেদ এবং জেলা ছাত্রদলের সহ-সভাপতি রবিউল ইসলাম কুসুমসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা করা হয়। পরে জিয়াউর রহমান ও তাঁর পারিবারের মৃত ব্যক্তি, বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের মৃত নেতাকর্মী এবং মৃত মুসলমানদের আত্মার মাগফেরাত এবং মুসলিম উম্মাহর শান্তি কামনায় বিশেষ দোয়া ও মোনজাত করা হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *