বাঘায় সংবাদ প্রকাশ ও জিডির জের ধরে সাংবাদিকের বিরুদ্ধে আ’লীগ নেতার মানবন্ধন!

গণমাধ্যম রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় সাংবাদিকদের হুমকি দেওয়ার পর মানববন্ধন করে এবার মুখোমুখি হলেন বাঘা পৌর আওয়ামীলীগের নেতা আব্দুল কুদ্দুস সরকার।

সংবাদ প্রকাশের জের ধরে হুমকির ঘটনায় তার বিরুদ্ধে থানায় জিডির পর স্থানীয় দুই সাংবাদিককে চাঁদাবাজ ও হুলুদ সাংবাদিক হিসেবে মিথ্যা অভিযোগে এই মানববন্ধন করেন। রোববার (২৬ জানুয়ারি) সকালে উপজেলা সদরে মানববন্ধন শেষে মিছিলও করেছেন তিনি।

জানা যায়, গত ১৯ জানুয়ারি উপজেলা প্রকৌশলী অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী ফরিদ আহাম্মেদকে মারপিট করে আব্দুল কুদ্দুস সরকারের বড় ছেলে সেলিম আহম্মেদ সরকার।।

নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজে নিষেধ করায় প্রকৌশলীকে মারপিট করা হয়। এনিয়ে সেলিম আহম্মেদের বিরুদ্ধে মামলা দায়ের করেন উপ-সহকারী প্রকৌশলী ফরিদ আহাম্মেদ।

এনিয়ে জাতীয় ও স্থানীয় পত্রিকায় খবর প্রকাশের পর স্থানীয় সাংবাদিক নুরুজ্জামান ও লালন উদ্দীনকে ভয়ভীতি প্রদর্শন করে হুমকি দেন আব্দুল কুদ্দুস সরকার। শুক্রবার (২৪ জানুয়ারি) জীবনের নিরাপত্তা চেয়ে তার বিরুদ্ধে বাঘা থানায় সাধারন ডাইরি করেন সাংবাদিক নুরুজ্জামান। এরপর নিকট আত্মীয়দের নিয়ে সাধারণ মানুষকে ভুল বোঝানোর অপচেষ্টায়, চাঁদাবাজ ও হুলুদ সাংবাদিক আখ্যায়িত করে দুই সাংবাদিকদের বিরুদ্ধে মানববন্ধন ও মিছিল করেন তিনি।

দলীয় সুত্রে জানা যায়,একাধিক দল পরিবর্তন করে আওয়ামীলীগে যোগ দেন আব্দুল কুদ্দুস সরকার। উপজেলা প্রকৌশল অধিদপ্তর সুত্রে জানা গেছে,বিভিন্ন সময়ে দলীয় প্রভাব খাটিয়ে সরকারি কাজে অনিয়মের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

সাংবাদিক নুরুজ্জামান ও লালন উদ্দীন বলেন,তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়।

বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, বাঘা পৌর আ.লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকারের নের্তৃত্বে মানববন্ধন ও মিছিল করেছে। তবে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই তার কর্মসূচি শেষ হয়ে যায়। ঘটনাটি আগে জানতেনা বলে জানান ওসি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *