অবশেষে উদ্ধার হলো নববধুর লাশ, অভিযান সমাপ্ত

বিশেষ সংবাদ রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার:

অবশেষে উদ্ধার হলো রাজশাহীর পদ্মায় বর-কনেবাহী দুটি নৌকাডুবির ঘটনায় নিখোঁজ থাকা নববধূ সুইটি খাতুন পূর্ণির (১৬) লাশ।  সোমবার সকাল সাড়ে ছয়টার দিকে পদ্মার শ্যামনগর এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে নৌকাডুবির ওই ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়ালো ৯ জনে।

গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টার সময় জোড়া নৌকাডুবির ঘটনায় আর কেউ নিখোঁজ না থাকায় উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়। টানা চারদিন চলে এই উদ্ধার অভিযান। এতে অংশ নেয় দমকল, বিজিবি, নৌ-পুলিশ ও বিআইডাবøæটিএ ডুবুরি দল।

অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তদন্ত কমিটির আহবায়ক এবং উদ্ধার অভিযানের সমন্বয়ক আবু আসলাম বলেন, সাঁতার জানা সুইটি ভারী কাপড়-চোপড় পরিধান করে থাকায় তলিয়ে যায় পানিতে। ঘটনাস্থল থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে শ্যামপুর ঘাটে সুইটির লাশ ভেসে উঠেছে। লাশটি প্রথমে জেলেরা উদ্ধার করে দমকল কর্মীদের খবর দেয়। পরে তারা গিয়ে লাশ উদ্ধার করে নিয়ে এসে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। একই সঙ্গে উদ্ধার অভিযানও সমাপ্ত করা হয়।

এ ঘটনায় নিহতরা হলেন, কনে সুইটি খাতুন পুর্ণি, তার বড় বোন শাহীনুর বেগমের স্বামী রতন আলী (৩০), তাঁদের মেয়ে মরিয়ম খাতুন (৫), চাচা শামীম হোসেন (৩৫), চাচি মিনা খাতুন (৩০), চাচাতো বোন রশ্নি (৭), খালাতো ভাই এখলাস আলী (২২), কনের ফুপাতো বোন রুরাইয়া খাতুন স্বর্ণা (১২) ও খালা আঁখি খাতুন (২৫)।

এদিকে  সকালে যখন পদ্মা থেকে উদ্ধার করা হয় নববধূ সুইটি খাতুন পুর্ণিকে তখন সবই ঠিকঠাক। হাতে মেহেদি, গায়ে গহনা, পরনে লাল বেনারসি। শুধু দেহটায় নিথর। এটি দেখে ভাবাই যাইনা নববধূ পুর্ণি আর নেই। পদ্মা পাড়ে প্রিয় মানুষের এভাবে পড়ে থাকা লাশ দেখে কান্নায় ভেঙ্গে পড়েন ঘটনায় প্রাণে বেঁচে আশা স্বামী রুমন।

এর আগে রুমন সাংবাদিকদের বলেন, ‘নৌকায় উঠার আগে তার সঙ্গে শেষ কথা হয়। আমার ঘাটে আসার আগেই নৌকায় প্রায় সবাই উঠে গেছে। সুইটির ভগ্নিপতি রতন আলী বললো বউরে (সুইটি) কোলে নিয়ে নৌকায় ওঠো। কিন্তু পূর্ণিমা (নববধূ) বলে তুমি থাকো, আমি দুলাভাইয়ের কোলে নৌকায় উঠবো। এটাই শেষ কথা তার সঙ্গে।’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সন্ধ্যায় রাজশাহীর মাঝপদ্মায় ডুবে যায় বর-কনে ও তাদের স্বজন মিলে ৫০ জনকে বহনকারী দুটি নৌকা। তখন থেকেই ফায়ার সার্ভিস, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ, নৌ-পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশ যৌথভাবে উদ্ধার অভিযান চালায়। উদ্ধারকাজ দেখতে রবিবারও দিনভর অসংখ্য মানুষ পদ্মার পাড়ে ভিড় করেন। ছিলেন নিহতদের স্বজনরাও।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *