রাজশাহীতে রেলের তেল চুরির সময় আটক ১, সিনিয়র সাব এসিস্ট্যান্ট বরখাস্ত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী পশ্চিম রেলওয়ের ওয়াগান থেকে তেল চুরির ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় রাজশাহী রেলওয়ের এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর একটার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশন সংলগ্ন তেল পাম্পে এই চুরির ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন, পশ্চিম রেলওয়ের চিফ ইলেট্রিক ইঞ্জিনিয়ার সফিকুর রহমান। তিনি জানায়, তেল চুরির ঘটনায় জড়িত থাকার দায়ে সিনিয়র সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার আবদুল হাসানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এই ঘটনায় তার বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় ও রেলওয়ের নিরাপত্তা কর্মী সূত্রে জানা গেছে, এর আগে বেশ কয়েক ট্রাক তেল চুরি করা হয়। সর্বশেষ দুপুরে এক ট্রাক তেল চুরির সময় বিষয়টি জানাযানি হয়। এনিয়ে নিরাপত্তা কর্মীরা ওই ট্রাকটি ধরে ফেল। তবে ট্রাক চালক পালিয়ে যায়। পালাতে পারেনি চালকের সহকারী। তাকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়া রেলওয়ের নিরাপত্তা কর্মীরা ট্রাকটি জব্দ করেছেন। সেই সময় তেল চুরিতে ব্যবহার করা মেশিনগুলো জব্দ করা হয়। জানা গেছে, একটি লরিতে প্রায় ৫ হাজার লিটার তেল ছিলো।

রাজশাহী পশ্চিম রেলওয় থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ কামাল বলেন, স্টেশনে তেলবাহী বেশ কয়েকটি লরি তেল এনেছে পদ্মা ও যমুনা ওয়েলের। এর মধ্যে শুধু একটা বগির সিলভার রঙ্গে। সেটি সরকারি তেল ছিলো। এই তেল সরকারি কাজের জন্য। তেলগুলো স্টেশনের ভেতরের একটি ট্যাংকিতে রাখা হয়।

কিন্তু সেই তেলগুলো ট্রাকে ভর্তি করা হচ্ছিল। এসময় বিষয়টি জানাজানি হয়ে যায়। এই ঘটনায় একজনকে আরএমপি পুলিশ ধরে নিয়ে গেছে। এবিষয়ে মামলার প্রস্তুতি চলছে বলে এই কর্মকর্তা জানায়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *