রাজশাহীতে করোনাভাইরাসে এইপ্রথম একজনের মৃত্যু

বিশেষ সংবাদ রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বৃদ্ধ (৮০) মারা গেছেন। রাজশাহীতে করোনায় এটিই প্রথম মৃত্যু। রোববার (২৬ এপ্রিল) সকাল পৌনে ৮টার দিকে রাজশাহী সংক্রামক ব্যাধি হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, মৃত্যু আব্দুস সোবহান সর্দার (৮০) বাঘা উপজেলা গ্রামের বাসিন্দা। ওই বৃদ্ধ কুলা বিক্রি করতেন। গত শুক্রবার (১৭ এপ্রিল) জ্বর ও প্রশ্রাবের জ্বালা নিয়ে হাসপাতালে ভর্তি হন। করোনার উপসর্গ না থাকায় তার সংস্পর্শে আসেন অন্তত ৪২ চিকিৎসক, নার্স ও কর্মচারী। পরে গত সোমবার (২০ এপ্রিল) তার নমুনা পরীক্ষা করা হলে করোনা শনাক্ত হয়। এরপরই হাসপাতালের ওই ৪২ ডাক্তার, নার্স ও কর্মচারী কোয়ারেন্টাইনে চলে যান। গত মঙ্গলবার ও বুধবার তারা করোনা পরীক্ষা করান। তবে তাদের সবার পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

তিনি আরও জানান, রোববার সকালে করোনা আক্রান্ত ওই বৃদ্ধের মৃত্যু হয়। স্বাস্থ্যবিধি মেনে তার মরদেহ দাফনের জন্য প্রক্রিয়া শুরু হয়েছে। তবে মরদেহটি তার গ্রামের বাড়ি যাবে, নাকি কোয়ান্টাম ফাউন্ডেশন দাফন করবে- সে বিষয়ে সিটি কর্পোরেশন সিদ্ধান্ত নেবে।

গত ১২ এপ্রিল রাজশাহীতে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এ পর্যন্ত জেলায় মৃত ওই বৃদ্ধসহ আটজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাঁচজন নারী ও তিনজন পুরুষ। আক্রান্তদের মধ্যে পুঠিয়া উপজেলায় পাঁচজন, বাগমারায় একজন, মোহনপুর একজন ও বাঘা উপজেলায় একজন। এদের মধ্যে সাতজনই ঢাকা-নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে এসেছেন। তারা নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *