হঠাৎ জেলা উপজেলা লকডাউন ঘোষণা,হতাশ ব্যবসায়ীরা 

রাজশাহী লীড
সারোয়ার হোসেন, তানোর : বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসের প্রার্দুরভাব হঠাৎ করে বৃদ্ধি পাওয়ার কারনে জরুরী ভাবে প্রশাসনের পক্ষ থেকে রাজশাহী জেলা ও উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি জরুরী প্রেসবিজ্ঞপ্তিতে এমন লকডাউন ঘোষণা করা হয়। প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে চলতি মাসের ১৯মে মঙ্গলবার থেকে রাজশাহী জেলা ও উপজেলার জনসাধারণ সরকারের পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত কেউ শহরে ও এক উপজেলা থেকে অন্য উপজেলা বীণা প্রয়োজনে যাতায়াত করতে পারবেন না। এছাড়াও শহর গ্রামের দোকান পাট পর্যন্ত খুলতে পারবে না। যদি কেউ সরকারের নির্দেশ অমান্য করে অযথা ঘুরাঘুরি করে ও দোকান পাট খুলে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
এতে করে প্রশাসনের পক্ষ থেকে হটাৎ করে এমন জেলা উপজেলার দোকান পাট বন্ধ ঘোষণা করাই চরমভাবে হতাশ হয়ে পড়েছে ব্যবসায়ীরা। তানোর গোল্লাপাড়া বাজারের কয়েকজন কাপড় ও গার্মেন্টস ব্যবসায়ী জানান, এমনিতেই প্রায় দুই মাস ধরে দোকান পাট বন্ধ ছিলো কিন্তু সামনে ঈদ উপলক্ষে নিয়ে আসা নতুন কাপড় পোশাক যদি বিক্রি করতে না পারি তাহলে বিশাল ক্ষতির সম্মুখীন হতে হবে। এমনকি পরিবার পরিজন নিয়ে রাস্তায় নামতে হতে পারে আমাদের বলে ব্যবসায়ীরা প্রশাসনের কাছে একেবারে দোকান পাট বন্ধ না করে তাদের একটা সময় দেয়ার দাবি জানিয়েছেন তারা। হঠাৎ করে এমন লকডাউন ঘোষণার বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে জানা গেছে,ঈদকে সামনে রেখে শহরে ও গ্রামের বাজারে কেনাকাটা করতে আসা ক্রেতারা সরকারের নির্দেশ উপেক্ষা করে দূরত্ব বজায় না রেখে দোকানে দোকানে গণজমায়েত সমাগম করে বাজার হাট শপিং  করার জন্য ফের নতুন করে করোনা ভাইরাস ছড়িয়ে মহামারি আকার ধারণ করায় সরকারের নির্দেশে আবারো রাজশাহী জেলা ও উপজেলার বাজার হাট লকডাউন ঘোষণা করা হয়েছে। তবে এ লকডাউন কবে শিথিল হবে তা প্রশাসনের পক্ষ থেকে জানা যায়নি।
তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রাকিবুল হাসান রাকিব বলেন, আমাদের প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তার পক্ষ থেকে রাজশাহী জেলা ও উপজেলার বাজার হাট বন্ধের নির্দেশ পাওয়ার পর থেকেই আমরা তানোর উপজেলার প্রায় দোকান বাজার হাট ও উপজেলার বিভিন্ন রাস্তার মোড়ে বহিরাগত জনসাধারণ যেন যাতায়াত প্রবেশ করতে না পারে সেই জন্য আমরা সর্বদা প্রস্তুত রয়েছি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *