করোনায় মারা গেলেন রাজশাহী-৩ আসনের সাবেক এমপি আবু হেনা

রাজশাহী লীড

স্বদেশবাণী ডেস্ক: রাজশাহী-৩ আসনের (পবা-মোহনপুর) সাবেক সংসদ সদস্য (এমপি) আবু হেনা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (১৪ নভেম্বর) দুপুর ২টার দিকে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের সিইও ও পরিচালক আল এমরান চৌধুরী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। সেখানে আইসিইউতে বক্ষব্যাধি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. আলী হোসেনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন আবু হেনা।

আল এমরান চৌধুরী জানান, শনিবার পরপর কয়েকবার আবু হেনা হার্ট অ্যাটাক করেন। পরে তাকে আর বাঁচানো যায়নি। তিনদিন আগে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বৃহস্পতিবার (১২ নভেম্বর) তার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়।

আবু হেনা ১৯৯৬ ও ২০০১ সালে রাজশাহী-৩ আসনে (পবা-মোহনপুর) বিএনপির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু ২০০৫ সালে নিজ দলের সমালোচনা করে আলোচনায় আসেন তিনি। এরপর তাকে দল থেকে বহিষ্কার করে বিএনপি। বিএনপির সংস্কারপন্থী নেতা হিসেবেও পরিচিতি পান আবু হেনা।

২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগ মুহূর্তে তার বহিষ্কারাদেশ তুলে নিয়ে রাজশাহী-৪ (বাগমারা) আসনে দলীয় মনোনয়ন দেয় বিএনপি।

আবু হেনা জাতীয় রাজস্ব বোর্ড, বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টের মহাপরিচালকসহ সরকারি বিভিন্ন পদে চাকরি করেন। যুগ্মসচিব হিসেবে চাকরিজীবন শেষ করে বিএনপির রাজনীতিতে যুক্ত হন তিনি।

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *