যেকোন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে পুলিশ: রাজশাহীতে স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয় রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: যেকোন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে পুলিশ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। আজ রোববার সকালে সারদা পুলিশ একাডেমিতে ৩৭তম বিসিএস পুলিশ ব্যাচের শিক্ষানবিস সহকারী পুলিশ সুপারদের এক বছর মেয়াদী মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি। তিনি আরো বলেন, দেশজুড়ে সন্ত্রাস মোকাবেলা, জঙ্গী দমন, উপকূলীয় এলাকা জলদস্যুমুক্তকরণ, মাদকের বিরুদ্ধে অভিযান চালনাসহ দেশের শান্তিশৃঙ্খলা রক্ষার জন্য কাজ করে যাচ্ছে পুলিশ। লোকবল ও থানা বৃদ্ধি, ভৌত অবকাঠামো উন্নীতকরণ ও নতুন যানবাহন সংযোজনসহ অত্যাধুনিক প্রযুক্তিনির্ভর একটি চৌকস বাহিনী হিসেবে পুলিশের

ক্রমাগত উন্নয়নে সরকার সদা সচেষ্ট রয়েছে। ফলে যেকোন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে পুলিশ। এ কুচকাওয়াজ সমাপনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে গণভবন থেকে প্রধান অতিথি হিসেবে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নবীন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের কার্যপদ্ধতি, সমাজে অপরাধের বিভিন্ন বৈশিষ্ট্য ও উপাদান, দেশে প্রচলিত আইন সম্পর্কে প্রশিক্ষণে লব্ধ জ্ঞান পুলিশ বাহিনীর নবীন কর্মকর্তাদের ভবিষৎ পথচলার পাথেয় হয়ে থাকবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি প্যারেড পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন।

প্রধানমন্ত্রীর পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী পুলিশ সুপারদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এরা হলেন, বেস্ট শ্যুটার ও বেস্ট ফিল্ড পারফর্মার আবুল হোসাইন, বেস্ট ইন হর্সম্যানশিপ ফয়জুল ইসলাম এবং একাডেমিক ও বেস্ট প্রবেশনার শ্নেহশীর্ষ কুমার দাস। প্যারেডে ১৩ জন নারী অফিসারসহ ৯৭ জন শিক্ষানবিস সহকারী পুলিশ সুপার অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ।

স্বাগত বক্তব্যে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেন, বর্তমান সময়ে দ্রুত পরিবর্তনশীল সমাজব্যবস্থায় বদলে যাচ্ছে অপরাধের ধরণ ও এর গতিপ্রকৃতি, যুক্ত হচ্ছে নতুন নতুন অনুষঙ্গ। তাই নিষ্ঠা, সততার সঙ্গে দায়িত্ব পালনের পাশাপাশি প্রতিনিয়ত অধ্যয়ন ও প্রশিক্ষণের মাধ্যমে পেশাগত উৎকর্ষ অর্জন করতে হবে। তোমাদের হয়ে উঠতে হবে নিপীড়িত মানুষের আশ্রয়স্থল।

সমাপনী কুচকাওয়াজ আরো উপস্থিত ছিলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী-৪ আসনের এমপি প্রকৌশলী এনামুল হক, সংরক্ষিত মহিলা এমপি আদিবা আঞ্জুম মিতা, পুলিশের নারী কল্যাণ সমিতির সভানেত্রী জীশান মীর্জা।

 

 

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *