মোহনপুরে দুষ্কৃতীদের আগুনে প্রতিবন্ধীর বাড়ি পুড়ে ছাই

রাজশাহী

মোহনপুর প্রতিনিধি: রাজশাহীর কেশরহাট পৌর এলাকার ১ নং ওয়ার্ডের নাকইল মহল্লার এক প্রতিবন্ধীর বাড়িতে বুধবার (১০ই মার্চ) দিবাগত রাতে আনুমানিক ১ টা ৩০ মিনিটে কে বা কারা আগুন ধরিয়ে দেয়। তাতে ওই প্রতিবন্ধীর পরিবারের প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ওই প্রতিবন্ধী নাকইল মহল্লার মৃত কলিম উদ্দিন সরদারের ছেলে নইম উদ্দিন সরদার (৫২)। এ বিষয়ে প্রতিবন্ধী নইম উদ্দিন এর নিকট জানতে চাইলে তিনি বলেন, ওই দিন রাত্রে আমরা ঘুমিয়ে ছিলাম। আমার স্ত্রী লালবানু বিবি (৪৫) প্রকৃতি ডাকে ঘর হতে বের হলে পাঁচিলে আগুন দেখে চিৎকার চেঁচামেচি শুরু করে। আমিও খুব দ্রুত ঘর হতে বের হয় এবং পাড়া-প্রতিবেশী রাও আসতে থাকে। সবাই মিলে আগুন নেভানোর আপ্রাণ চেষ্টা করেও বারবার ব্যর্থ হচ্ছিলাম। তখনই আমরা স্থানীয় দমকল বাহিনীকে খবর দিলে তারা খুব দ্রুত ঘটনাস্থলে আসেন এবং সবাই মিলে এক হতে দেড় ঘণ্টা চেষ্টা করে আমরা আগুন নেভাতে সক্ষম হই। আগুনে আমার প্রায় ৩০০ মন আলু, ২৫ মণ পেঁয়াজ, হাঁস-মুরগি, খাট-চৌকি, সাইকেল, টিন সহ সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

আগুনের উৎস সম্পর্কে জানতে চাইলে শোকাহত ওই পরিবারটি জানান, আমাদের বাড়ির বাহিরে মেইন রোডের ধারে পাচিলে কিছু শুকনো গম ও সরিষার খড়ি সহ অনেক শুকনো ডালপালা ছিল। সেই সমস্ত শুকনো খড়িতে রাতে অন্ধকারে কে বা কারা আগুন ধরিয়ে দেয়।

অপরদিকে মোহনপুর থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। এ বিষয়ে ঘটনাস্থল তদন্তকারী অফিসার মোঃ আমজাদ হোসেনের নিকট জানতে চাইলে তিনি বলেন, পূর্ব শত্রুতার জের ধরে রাতের আধারে কে বা কারা আগুন ধরিয়ে দেয়। এতে ওই প্রতিবন্ধীর পরিবারের সব মিলিয়ে প্রায় সাড়ে চার থেকে পাঁচ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। প্রকৃত দোষীকে চিহ্নিত করার জন্য আমরা অনুসন্ধান চালাচ্ছি।

এ বিষয়ে মোহনপুর উপজেলা নির্বাহি অফিসার সানওয়ার হোসেন বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারিভাবে আর্থিক সাহায্য প্রদানের জন্য আমরা চেষ্টা করছি।

 

স্ব:বা/না

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *