সেবা বৃদ্ধির লক্ষ্যে রাসিকের নতুন বিভাগ ও শাখা খোলা হচ্ছে: মেয়র লিটন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার:
রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, নাগরিক সেবা বৃদ্ধি করতে রাজশাহী সিটি কর্পোরেশনে কয়েকটি নতুন বিভাগ ও শাখা খোলা হচ্ছে। সিটি কর্পোরেশনের কার্যক্রমকে যুগোপযোগী করার লক্ষ্যে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
আজ বুধবার বিকেলে নগরভবনের সিটি হল সভাকক্ষে রাজশাহী সিটি কর্পোরেশন পরিষদের চতুর্থ সাধারণ সভায় (মুলতবি সভা) এসব কথা বলেন মেয়র।

সভায় সভাপতির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নাগরিক সেবার বৃহৎ প্রতিষ্ঠান রাজশাহী সিটি কর্পোরেশন। নগরবাসীও অনেক কিছু প্রত্যাশা করে সিটি কর্পোরেশনের কাছ থেকে। যুগোপযোগী সেবা প্রদানের লক্ষ্যে সিটি কর্পোরেশনের আরো কয়েকটি বিভাগ ও শাখা খোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সাধারণ সভায় সিটি কর্পোরেশনের ইজিবাইক ও অটোরিকশা চলাচল নিয়ন্ত্রণ, একমুখী যান চলাচল ও পথচারী সড়ক চালু, ফুটপাতে ভ্যানগাড়িতে ব্যবসা পরিচালনা সংক্রান্ত নীতিমালা, উচ্ছেদ অভিযান কার্যক্রম, ট্যাক্সেশন রুলস-১৯৮৬ বিধি ৩৪ এর আলোকে হোল্ডিং ট্যাক্স আদায় আরো গতিশীল করার লক্ষ্যে বাৎসরিক কর ত্রৈমাসিক কিস্তির পরিবর্তে ১২ কিস্তিতে (প্রতি মাসে) আদায়সহ আরো বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সিটি মেয়র খায়রুজ্জামান লিটনকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাধারণ সভা থেকে আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

সাধারণ সভায় সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউন নবী দুদু, ২২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকনসহ অন্যান্য সাধারণ ও জোন কাউন্সিলরবৃন্দ, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হকসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *